কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা

বিকট শব্দে দোকানপাট কেঁপে ওঠে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:৫০ এএম, ১৭ এপ্রিল ২০২৩

কুমিল্লার নাঙ্গলকোটে মালবাহী ট্রেনের সঙ্গে সোনার বাংলা এক্সপ্রেসের ধাক্কায় কেঁপে উঠে পুরো হাসানপুর বাজার। একাধিক ব্যবসায়ী জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন। তাদের ভাষ্য ভূমিকম্পের ছেয়েও বেশি নড়ে ওঠে দোকানপাট। এতে তারা ভয়ে দোকান থেকে রাস্তায় নেমে আসেন।

রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনের পূর্বপাশে দাঁড়িয়ে থাকা একটি মালগাড়ির পেছনে সোনার বাংলা এক্সপ্রেস ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন: মালবাহী ট্রেনে সোনার বাংলার ধাক্কা, আহত অর্ধশতাধিক

হোটেল ব্যবসায়ী আনোয়ার বলেন, ইফতার পরবর্তী লোকজন হোটেলে বসে চা খাচ্ছিলেন। হঠাৎ বিকট শব্দে দোকানপাট কেঁপে ওঠে। কিছু বুঝে ওঠার আগে সবাই রাস্তায় নেমে পড়েন। পরে জানতে পারি ট্রেন দুর্ঘটনা হয়েছে। এমন বিকট শব্দ জীবনেও শুনিনি।

কাপড় ব্যবসায়ী সাইফুল জানান, একটি ট্রেনের সঙ্গে আরেকটি ট্রেনের ধাক্কায় মনে হয় সাত গ্রাম কেপে উঠল। যাত্রীদের আল্লাহ রক্ষা করেছেন। না হলে শত শত মানুষ মারা যেতো।

আরও পড়ুন: কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা তদন্তে পৃথক কমিটি

স্থানীয় বাসিন্দা খোকন মিয়া বলেন, মসজিদ থেকে বের হয়ে দেখি মানুষ শুধু দৌড়াচ্ছে। একটু সামনে গিয়ে দেখি শুধু ধোঁয়া আর ধোঁয়া। পুরো এলাকায় তেলের গন্ধ ছড়িয়ে পড়েছে। কেউ কেউ বলছেন, পার্সেলের গাড়ি এক্সিডেন্ট করেছে। দৌড়ে ঘটনাস্থলে গিয়ে দেখি ট্রেনের বগিগুলো এলোমেলো হয়ে পড়ে আছে। ভেতরে অনেক মানুষ আটকা পড়েছে। পরে এলাকাবাসী মিলে তাদের বগি বের করি। এদের মধ্যে যারা আহত হয়েছে স্থানীয়ভাবে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। যারা বেশি আহত হয়েছেন তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।