চালকের অবহেলায় সোনার বাংলা এক্সপ্রেস দুর্ঘটনার শিকার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:২৬ এএম, ১৭ এপ্রিল ২০২৩

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনচালকের অবহেলার কারণে ট্রেনটি দুর্ঘটনার শিকার হয়েছে বলে জানিয়েছেন রেলের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন।

রোববার (১৬ এপ্রিল) রাত পৌনে ১২টার দিকে দুর্ঘটনাস্থল কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশন পরিদর্শনে এসে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

আরও পড়ুন: সোনার বাংলা এক্সপ্রেসের ১৭ এপ্রিলের যাত্রা বাতিল 

মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা প্রাথমিকভাবে যেটি জানতে পেরেছি সোনার বাংলা এক্সপ্রেসের যে চালক ছিলেন তিনি সিগন্যাল অমান্য করেছেন। যার ফলে এ দুর্ঘটনা। এতে আমাদের বহু টাকার সম্পদের ক্ষতি হয়েছে। এ মুহূর্তে ক্ষয়ক্ষতির পরিমাণ বলতে পারছি না। হিসাব করে বলতে হবে।

আরও পড়ুন: মালবাহী ট্রেনে সোনার বাংলার ধাক্কা, আহত অর্ধশতাধিক

রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনের পূর্বপাশে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনের পেছনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সোনার বাংলা এক্সপ্রেস ধাক্কা দেয়। এতে ট্রেনটি লাইনচ্যুত হয়ে সাতটি বগি দুমড়ে-মুচড়ে যায়। এতে ট্রেনের চালকসহ অন্তত অর্ধশতাধিক যাত্রী আহত হন। পরে ফায়ারসাভির্স, পুলিশ প্রশাসন ও স্থানীয়রা তাদের উদ্ধার করে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেন। তবে এ ঘটনায় কেউ গুরুতর আহত হননি।

জাহিদ পাটোয়ারী/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।