ভ্যাপসা গরমে দিনে ফাঁকা, রাতে বাড়ছে বেচাকেনা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ১৬ এপ্রিল ২০২৩

ঈদকে সামনে রেখে সীমান্ত শহর যশোরের শার্শা, নাভারণ, বেনাপোল ও বাগআঁচড়া বাজারে জমজমাট হয়ে উঠেছে বেচাকেনা। পরিবার-পরিজন নিয়ে মার্কেটে ছুটছে অনেকে। প্রচণ্ড গরমের কারণে দিনে বাজার কিছুটা ফাঁকা থাকলেও সন্ধ্যার পর জমে উঠছে বেচাকেনা।

বস্ত্র ও কসমেটিকসের বেচাকেনা ভালো বলে জানান বিক্রেতা। তবে অন্য বছরের তুলনায় এবার ভারতীয় বিভিন্ন ডিজাইনের শাড়ি, থ্রি পিস, লেহেঙ্গা, পাঞ্জাবির চাহিদা বেশি।

jagonews24

আসফিয়া সুলতানা ও সেলিম হোসেন বলেন, ‘পরিবার-পরিজন নিয়ে ঈদের কেনাকেটা করতে বাজারে এসেছি। বস্ত্র-কসমেটিকসের দাম দ্বিগুণ। অল্প মার্কেট করেই বাড়ি ফিরছি।’

বিক্রেতা রুমু হোসেন ও ইমরুল হোসেন বলেন, এবার দেশের সব মোকামে পণ্যের দাম বেশি। সে কারণে তারাও বেশি দামে বিক্রি করতে বাধ্য হচ্ছেন। দাম নিয়ে ক্রেতাদের সঙ্গে কথা-কাটাকাটি হচ্ছে।

jagonews24

বেনাপোল বাজার কমিটির সম্পাদক বজলুর রহমান বলেন, বাজার মনিটরিং করতে প্রশাসনের সঙ্গে তারা কাজ করছেন। নিরাপত্তাসহ ভেজাল রোধ ও দাম সহনশীল রাখতে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হচ্ছে।

বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনাসহ কঠোর মনিটরিং করা হচ্ছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল।

জামাল হোসেন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।