কক্সবাজারে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষে পৃথক মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১০ এপ্রিল ২০২৩
ফাইল ছবি

কক্সবাজারের রামুতে উদ্ধার করা গরু ছিনিয়ে নেওয়ার সময় বিজিবির সঙ্গে চোরাকারবারিদের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। সোমবার (১০ এপ্রিল) দুপুরে বিজিবির নাইক্ষ্যংছড়ি ১১ ব্যাটালিয়নের হাবিলদার মো. মোহাইমিনুল ইসলাম বাদী হয়ে ২৫০ জনকে আসামি করে মামলা দুটি করেন।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হোসাইন জানান, রামুতে গরু চোরাকারবারি ও বিজিবির সংঘর্ষের ঘটনায় বিজিবির এক সদস্য বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছেন। এরমধ্যে সরকারি কাজে বাধা ও হতাহতের ঘটনায় একটি এবং চোরাচালান আইনে অপর একটি মামলা হয়েছে। মামলায় পৃথকভাবে নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়েছে।

আরও পড়ুন: বিজিবি-চোরাকারবারি সংঘর্ষ: নিহত দোকান কর্মচারীর মরদেহ হস্তান্তর

শনিবার রাতে উপজেলার পূর্ব কাউয়ারখোপ এলাকায় মিয়ানমার থেকে আসা গরুর একটি চালান জব্দ করে বিজিবির টহল দল। এসময় পাচারকারীরা জব্দ করা গরুগুলো ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালান। এক পর্যায়ে তারা বিজিবির সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। তখন আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরা ফাঁকা গুলি ছুড়লে ঘটনাস্থলে একজন নিহত এবং তিনজন আহত হন।

এতে নিহত আব্দুর জব্বার (৪০) রামুর কাউয়ারখোপ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব কাউয়ারখোপ এলাকার মৃত জাকের আহমদের ছেলে। তিনি স্থানীয় একটি নির্মাণ সামগ্রীর দোকান কর্মচারী হিসেবে কাজ করতেন।

সায়ীদ আলমগীর/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।