বিয়ের দাবিতে ৬ দিন ধরে প্রবাসীর বাড়িতে তরুণী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০২:১৪ পিএম, ০৯ এপ্রিল ২০২৩
প্রেমিকের বাড়িতে একাই অনশনে আছেন তরুণী

ফেনীর পরশুরাম উপজেলায় বিয়ের দাবিতে ছয় দিন ধরে কাতার প্রবাসী যুবকের বাড়িতে অবস্থান করছেন এক তরুণী। তবে প্রেমিক ওমর ফারুক ও তার পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে আত্মগোপনে আছেন।

স্থানীয়রা জানান, ওমর ফারুক উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিপাথর গ্রামের আলি আকবরের ছেলে। ৪ এপ্রিল দুপুরে ওই তরুণী ওমরের বাড়িতে আসেন। স্থানীয় ইউপি সদস্য মো. মোস্তফার উপস্থিতিতে সালিশ বৈঠক হয়। তবে মীমাংসা না হওয়ায় ওই তরুণী ফারুকের বসতবাড়িতে ঢুকে যান। তবে ফারুকসহ তার পরিবারের সদস্যরা বাড়ি থেকে বেরিয়ে আত্মগোপনে চলে যান।

ওই তরুণীর দাবী, কাতারে থাকা অবস্থায় এক বছর আগে ওমর ফারুকের সঙ্গে ফেসবুকে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ফারুক তাকে বিয়ের প্রতিশ্রুতি দেন। দেশে এসে ফেনীতে দেখা করেন। কিন্তু বাড়িতে তার পরিবার ওই তরুণীকে বিয়েতে অস্বীকৃতি জানান। ওমরকে অন্যত্র বিয়ে দেওয়ার জন্য পাত্রী দেখছেন। এ খবর জানার তরুণী ওমরের বাড়িতে ছুটে আসেন।

স্থানীয় ইউপি সদস্য মো. মোস্তফা বলেন, ‘মঙ্গলবার দুপুরে ওই তরুণী ফারুকের বাড়িতে আসেন। খবর পেয়ে আমি রাতে ঘটনাস্থলে যাই এবং দুপক্ষের সঙ্গে কথা বলে সালিশ বৈঠক করি। ওমর ওই তরুণীকে বিয়ে করতে রাজি না হয়ে সপরিবারে বাড়ি থেকে পালিয়ে যান।

ইউপি সদস্য মো. মোস্তফা আরও বলেন, বর্তমানে ওই তরুণী একা ওমরের বাড়িতে অবস্থান করছেন।

চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন জাগো নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। বর্তমানে ওমর ও তার পরিবারের সদস্যরা আত্মগোপনে আছে। ওমরের খোঁজ পেলে বিয়ের ব্যবস্থা করা হবে। বিষয়টি পরশুরাম থানার ভারপ্রাপ্তকে (ওসি) জানানো হয়েছে।

পরশুরাম থানার ওসি সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, বিষয়টি আমিও শুনেছি। তবে এখন পর্যন্ত তরুণীর পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আবদুল্লাহ আল-মামুন/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।