মানিকগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, গাড়ি ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ০৮ এপ্রিল ২০২৩

মানিকগঞ্জের হরিরামপুরে বিএনপির অবস্থান কর্মসূচিতে বাধা ও হামলার ঘটনা ঘটেছে। এসময় একটি প্রাইভেটকার ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। হামলা চালানো হয় এক যুবদল নেতার ব্যবসাপ্রতিষ্ঠানেও।

বিএনপির দাবি, উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ হামলা চালায়। তবে হামলার বিষয়টি অস্বীকার করে যুবলীগ নেতারা বলছেন, তাদের তৎপরতায় বিএনপি নাশকতা চালাতে পারেনি।

হরিরামপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামিম আহমেদ জানান, শনিবার (৮ এপ্রিল) বিকেলে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঝিটকা বাজারে পদযাত্রা করার প্রস্ততি নেন তারা। কিন্তু সেখানে আগে থেকেই অবস্থান নেয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে অবস্থান নেন। এরপর গোপিনাথপুর ইউনিয়ন পরিষদের সামনে অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি

তিনি আরও জানান, অবস্থান কর্মসূচিতে আসার পথে বিকেল ৩টার দিকে ঝিটকা গার্লস স্কুল মোড় ও ঝিটকা গোপিনাথপুর ব্রিজ এলাকায় যুবলীগ-ছাত্রলীগের ১৫-২০ নেতাকর্মী তাদের ওপর হামলা চালান।

এসময় জেলা বিএনপির কোষাধ্যক্ষ আব্দুল হকের প্রাডো গাড়ি ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। একই সময় ঝিটকা বাজারে স্থানীয় যুবদল নেতা শহিদুল শিকদার সোহেলের দোকানেও হামলা চালানো হয় বলে ওই বিএনপি নেতা অভিযোগ করেন।

উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাকিন চৌধুরী রিফাত বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, আমাদের তৎপরতায় বিএনপির নেতাকর্মীরা নাশকতা করতে পারেননি। নাশকতা ঠেকানো হয়েছে।

হরিরামপুর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফরিদ মোল্লা বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে বিএনপির নাশকতা ঠেকাতে আমরা মাঠে ছিলাম। তারা আমাদের ওপর হামলার পরিকল্পনা করেছিলেন। আমরা তা প্রতিহত করেছি।

এ বিষয়ে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য বলেন, হামলা ও ভাঙচুরের বিষয়ে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বি.এম খোরশেদ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।