পদ্মা সেতুতে প্রথম ট্রেন চালাতে পেরে গর্বিত: রবিউল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০৪ এপ্রিল ২০২৩
পদ্মা সেতুতে প্রথম ট্রেনচালক রবিউল ইসলাম

প্রথমবারের মতো পদ্মা সেতুতে চললো ট্রেন। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১টা ২১ মিনিটে ফরিদপুরের ভাঙ্গা রেল জংশন থেকে ট্রেনটি যাত্রা শুরু করে বিকেল ৩টা ২০ মিনিটে মাওয়া স্টেশনে পৌঁছায়।

পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে চলা এই বিশেষ ট্রেনের চালক ছিলেন রবিউল ইসলাম।

আরও পড়ুন: পদ্মা সেতু পাড়ি দিলো ট্রেন, পূরণ হলো আরেক স্বপ্ন

অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, আমি দীর্ঘ ১৯ বছর ধরে ট্রেন চালাচ্ছি। আজকের দিনটি আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া। দেশের সবচেয়ে বড় প্রজেক্ট স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রূপ নিয়েছে এবং সেই সেতুর ওপর দিয়ে ট্রেন চালিয়ে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আজকের দিনটি আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

রবিউল আরও বলেন, আজ পরীক্ষামূলকভাবে ঘণ্টায় ২৫ কিলোমিটার গতিতে ট্রেন চালানোর নির্দেশনা ছিল। পুরোপুরি চালু হলে গতি অনেক বাড়বে, সময় কমে আসবে।

আরও পড়ুন: পরীক্ষামূলক ট্রেনে ২০ মিনিটে পদ্মা পাড়ি

বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্টের (সিএসসি) তত্ত্বাবধানে চলছে ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের কাজ। এই প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ৩৯ হাজার ২৪৬ কোটি ৭৯ লাখ টাকা। গত ৩১ মার্চ পদ্মা সেতুসহ দুইপাশের ভায়াডাক্ট মিলিয়ে ৬ দশমিক ৬ কিলোমিটার অংশের কাজ শেষ করেন দেশি-বিদেশি প্রকৌশলীরা।

এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।