বাগেরহাটে চলছে শতবর্ষী বারুণী মেলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ১২:২৪ পিএম, ০৪ এপ্রিল ২০২৩

বাগেরহাটের মোরেলগঞ্জে পূর্ণ প্রক্ষ্ম শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের ২১২তম জন্ম জয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী বারুণী স্নান ও মহামেলা শুরু হয়েছে। সোমবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার লক্ষ্মীখালী ‘শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ আশ্রমবাড়ি’তে আনুষ্ঠানিকভাবে এই স্নান ও মেলার উদ্বোধন করা হয়।

এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার ইন্দ্রজিৎ সাগর, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার মো. কেএম আরিফুল হক, সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক একুশে টেলিভিশনের সিইও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব পীযুষ বন্ধোপধ্যায়সহ গণ্যমান্য ব্যক্তিরা মেলা পরিদর্শন করেন।

বাগেরহাটে চলছে শতবর্ষী বারুণী মেলা

শতবর্ষী এই মেলায় ভোর থেকেই দূরদূরান্ত থেকে হাজার হাজার ভক্ত ও দর্শনার্থীরা আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এক মহা মিলন মেলায় পরিণত হয় হরিগুরু গোপালচাঁদ আশ্রমবাড়ি। ভক্তরা ইহজাগতিক পাপ মোচন ও পারামার্থিক কল্যাণ লাভের জন্য স্নানে অংশ নেবেন।

বাগেরহাটে চলছে শতবর্ষী বারুণী মেলা

শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের ১০১তম জন্ম জয়ন্তী উপলক্ষে বাংলা ১৩২৮ সাল থেকে মোরেলগঞ্জ উপজেলার প্রত্যন্ত লক্ষ্মীখালী গ্রামে গোপাল সাধুর লীলাধামে প্রতিবছর এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে, যা এখন ‘গোপাল সাধুর’ মেলা নামে পরিচিত।

শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ আশ্রমবাড়ির দপ্তর সম্পাদক প্রদীপ কুমার মন্ডল বলেন, মূলত বাংলাদেশের বিভিন্ন জেলাসহ ভারত, ভুটান ও নেপাল থেকে আমাদের এই মেলায় ভক্তরা আসেন। ইহজাগতিক পাপ মোচন ও ধর্মীয় সম্প্রীতি বৃদ্ধির জন্য তারা এখানে আসেন। মেলায় প্রতিনিয়ত লোক সমাগম বৃদ্ধি পাচ্ছে বলে দাবি করেন তিনি।

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।