নরসিংদীতে শিল্পমন্ত্রী

ঘোড়াশালে হচ্ছে ১০ লাখ টন উৎপাদন ক্ষমতাসম্পন্ন সার কারখানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১৬ মার্চ ২০২৩

দেশে সারের ঘাটতি নেই উল্লেখ করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছন, সারের অভাব পূরণে নরসিংদীর ঘোড়াশালে ১০ লাখ মেট্রিক টন উৎপাদন ক্ষমতাসম্পন্ন সার কারখানা গড়ে তোলা হচ্ছে। যা এশিয়ার মধ্যে একটি বৃহৎ সার কারখানা। কৃষক যেন সারাবছর সার পায় সে ব্যবস্থা সরকার করেছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলার নোয়াদিয়া উচ্চ বিদ্যালয় ও নোয়াদিয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোয়াদিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. এম এ রউফ সরদার।

উদ্বোধন করেন নোয়াদিয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়েন সভাপতি ও বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুর রহমান, মনোহরদী উপজেলা একাডেমি সুপারভাইজার জলিল মিয়া, মনোহরদী উপজেলা শিক্ষা কর্মকর্তা সোহরাব হোসেন ভূঁইয়া, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নোয়াদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমান উল্লাহ মোল্লা।

সঞ্জিত সাহা/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।