নরসিংদীতে উপজেলা চেয়ারম্যানকে গুলি, অবস্থা আশঙ্কাজনক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৩
শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান হারুনুর রশিদ

নরসিংদীতে আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করেছে দুর্বৃত্তরা। শনিবার ভোরে শিবপুরে এ ঘটনা ঘটে। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা বলছেন তার অবস্থা আশঙ্কাজনক।

গুলিবিদ্ধ হারুনুর রশিদ শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান। ঢাকা মেডিকেলের চিকিৎসক জানিয়েছেন, হারুনুর রশিদের মাথায় গুলি রয়েছে।

পুলিশ বলছে, তাকে তার বাড়ির বাইরে গুলি করা হয়। আর শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম রাখিল বলছেন, বাড়ির ভেতরে ড্রয়িং রুমে গুলি করা হয় তাকে।

আরও পড়ুন: ২০ সেকেন্ডে ১২ রাউন্ড গুলি ছোড়ে খুনি, টিপুর শরীরেই লাগে ১০টি

এদিকে ঘটনার পর থেকে পুরো উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিষয়টি নিশ্চিত করেছেন শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার।

পুলিশ জানায়, হারুনুর রশিদ শনিবার ভোর ৫টার দিকে ফজরের নামাজ আদায় করতে বাড়ি থেকে বের হয়ে মসজিদে যান। সেখান থেকে নামাজ শেষে শিবপুর বাজারস্থ বাড়িতে যাচ্ছিলেন।

ওই সময় হারুনুর রশিদ খান বাড়ির গেটে পৌঁছালে মোটরসাইকেলে আসা তিন মুখোশধারী তাকে পেছন থেকে পরপর তিনটি গুলি করে। এতে পিঠে গুলিবিদ্ধ হন তিনি। পরে তাকে উদ্ধার করে প্রথমে শিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

আরও পড়ুন: আ’লীগ নেতা খুন: গুলি করতে করতে পালিয়ে যায় দুর্বৃত্তরা

শিবপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সামসুল আলম রাখিল বলেন, উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদকে তার বাড়ির ভেতরে ড্রয়িং রুমে গুলি করা হয়েছে। ভোরে তিনজন লোক তার বাসায় যান। সেখানে তার সঙ্গে কথা বলার পর গুলি করে তারা।

শিবপুর থানার ওসি বলেন, মুখোশধারী ৩ দুর্বৃত্ত চেয়ারম্যানকে পেছন থেকে গুলি করেছে। জড়িতদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: গুলশানে নিজের অস্ত্র দিয়ে গুলি করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা মিন্টু

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, নরসিংদী থেকে গুলিবিদ্ধ অবস্থায় হারুনুর রশিদকে ঢামেকে নিয়ে আসা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

কাজী আল আমিন/সঞ্জিত সাহা/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।