ট্রাকে ট্রেনের ধাক্কা, প্রাণ বাঁচাতে লাফ দিলেন চালক-হেলপার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

যশোরের অভয়নগরে রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যানের অবহেলায় ট্রেন ও ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় এক পথচারী আহত হন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মশরহাটী গ্রামে ভাঙ্গাগেট রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে গেটম্যান পলাতক। প্রায় এক ঘণ্টা পর খুলনা-যশোর রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর আনুমানিক ১২টার দিকে খুলনাগামী একটি মালবাহী ট্রাক (ঢাকা-মেট্রো-ট ১৪-৮১৯৩) ভাঙ্গাগেট রেলক্রসিং পার হচ্ছিল। এসময় খুলনাগামী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেন আসতে দেখে প্রাণ বাঁচাতে লাফ দেন ট্রাকের চালক ও হেলপার। পরে দাঁড়িয়ে থাকা ট্রাকে ট্রেনের ইঞ্জিন আঘাত করলে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। নওয়াপাড়া হাইওয়ে পুলিশের চেষ্টায় প্রায় এক ঘণ্টা পর রেলক্রসিং থেকে ট্রাকটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

jagonews24

স্থানীয় ব্যবসায়ীরা জানান, গেটম্যান আশিষ কুমারের দায়িত্বে অবহেলা ছিল। যে কারণে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় অজ্ঞাতপরিচয় একজন ব্যক্তি ট্রাকের ধাক্কায় আহত হয়েছেন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নওয়াপাড়া রেলওয়ের স্টেশন মাস্টার মাসুদ রানা দুর্ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গেটম্যান আশিষ কুমারের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ মোল্যা বলেন, ঘটনাস্থল থেকে ট্রাকটি সরানো হয়েছে। ট্রেন ও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

 

মিলন রহমান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।