আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

পতাকা উত্তোলন না করায় মাদরাসাকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৩

জামালপুরের বকশীগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসে পতাকা উত্তোলন না করায় একটি মাদরাসাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০০ টাকা জরিমানা হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বকশীগঞ্জ পৌর শহরের উত্তর বাজার এলাকায় অবস্থিত দারুন নি’মাহ হিফযুল কুরআন মাদরাসাকে এ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউল রাব্বী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

স্থানীয় ও প্রশাসন সূত্র জানায়, মহান শহীদ দিবসে ভাষা শহীদদের সম্মানে সরকারি, বেসরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের নির্দেশনা দেওয়া রয়েছে। কিন্তু দারুন নি’মাহ হিফযুল কুরআন মাদরাসা সেই নির্দেশনা অমান্য করে প্রতিষ্ঠান খোলা রাখে। বিষয়টি প্রশাসনের নজরে আসে। পরে ভ্রাম্যমাণ আদালত ওই প্রতিষ্ঠানকে ২০০ টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রাব্বী জরিমানার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পতাকা বিধিমালা অনুসরণ না করায় দারুন নি’মাহ হিফযুল কুরআন মাদরাসাকে ২০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়া ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়েছে।

মো. নাসিম উদ্দিন/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।