কাঠ পুড়িয়ে ইট

গুড়িয়ে দিলো ইটভাটা, জরিমানা ২০ লাখ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০১:১৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৩
খননযন্ত্র দিয়ে গুড়িয়ে দেওয়া হয় ইটভাটা

বরগুনার আমতলী উপজেলায় অবৈধ একটি ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে ভাটার ব্যবস্থাপককে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে পরিবেশ অধিদপ্তরের বরিশাল অঞ্চলের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করেন।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা সদর ইউনিয়নের খলিয়ান নামক স্থানে বাসস্ট্যান্ড সংলগ্ন মো. হানিফ উল্লাহ নামে এক ব্যক্তি লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়েই এমএমএইচ নামের একটি ইটভাটা গড়ে তোলেন। ভাটাটিতে কয়লার পরিবর্তে কাঠ দিয়ে ইট পোড়ানো হচ্ছিল।

গুড়িয়ে দিলো ইটভাটা, জরিমানা ২০ লাখ

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের বরিশালের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হালিম। কাঠ পুড়িয়ে ইট তৈরি করায় ভাটাটি খননযন্ত্র দিয়ে গুড়িয়ে দেওয়া হয়। একইসঙ্গে ব্যবস্থাপক মো. বাদল খাঁনকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম বলেন, বৈধ কাগজপত্র না থাকায় এবং কাঠ দিয়ে ইট পোড়ানোর অপরাধে ভাটাটি গুড়িয়ে দিয়ে সিলগালা করে দেওয়া হয়।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।