দেবীগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৫:১৫ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩

পঞ্চগড়ের দেবীগঞ্জে ইউনিয়ন বিএনপির পদযাত্রা এবং আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে বিএনপি ও আওয়ামী লীগের ছয় নেতাকর্মী আহত হন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে দেবীগঞ্জ উপজেলার চিলাহটি ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজার চৌরাস্তা মোড়ে দুপক্ষের সংষর্ষ হয়। এতে আহতরা হলেন, ইউনিয়ন বিএনপি নেতা আবু আউয়াল (৬০), রেজাউল করিম (৩০) ও মো. বাবলু (৪২)। এছাড়াও ইউনিয়ন কৃষকলীগ নেতা নুরনবী (৩২), যুবলীগ নেতা শাহজাহান আলম (৩০) ও রুবেল হোসেন (৪২) আহত হন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়ন বিএনপি নেতাকর্মীরা সড়কে পদযাত্রা বের করেন। পথে চৌরাস্তা মোড়ে ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকর্মীদের বাধার মুখে পড়েন তারা। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে উভয় পক্ষের মোট ছয়জন নেতাকর্মী আহত হন। আহতদের দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নীলফামারী জেলার ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ইউনিয়ন কৃষক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নুরনবীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

চিলাহাটি ইউনিয়ন বিএনপির সদস্য সচিব ও স্থানীয় ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ বলেন, আমরা শান্তিপূর্ণ পদযাত্রা করছিলাম। আওয়ামী লীগের লোকজন এসে আমাদের বাধা দেন। পরে তারাই আমাদের ওপর হামলা করেন।

এ বিষয়ে চিলাহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম বলেন, বিএনপির লোকজন লাঠিসোটা নিয়ে বাজারে মিছিল করছে শুনে আমরা সেখানে যাই। আমরা তাদের সড়কে মিছিল করতে নিষেধ করি। এ সময় তারা আমাদের ওপর হামলা করেন। আমাদের কয়েকজনের শারীরিক অবস্থা খুবই খারাপ।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন সবকিছু স্বাভাবিক। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সফিকুল আলম/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।