অভিযানে বিজিবির ওপর হামলা, থানায় মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩
ফাইল ছবি

মাদকবিরোধী অভিযানের সময় নওগাঁর ধামইরহাটে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের ওপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে চারজনকে আসামি করে পৃথক দুইটি মামলা হয়।

এ ঘটনায় আরো ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) চকচন্ডি বিওপির নায়েক মো. মিজানুর রহমান বাদী হয়ে থানায় এ মামলা দায়ের করেন। এর আগে বিকেল ৩টার দিকে উপজেলার উমার ইউনিয়নের সীমান্তের চকমহেষ বড় পুকুরিয়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

মামলার আসামিরা হলেন- উপজেলার সুন্দরা (চন্ডিপুর) গ্রামের ইয়াদ আলীর তিন ছেলে আতিকুল ইসলাম (৩৫), আজিজুল ইসলাম (৩২), তোফাজ্জল হোসেন (৩০) এবং তার নাতি রাকিব হোসেন (১৯)। বর্তমানে আসামিরা পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, বুধবার সকাল ১০টা ৪০ মিনিটে বিজিবি সদস্যদের নিয়ে সীমান্তে অভিযান চলছিল। এ সময় গোপন সংবাদে চকচন্ডি বিওপির নায়েক মিজানুর রহমান জানতে পারেন একটি মোটরসাইকেলে দুইজন লোক সুন্দরা থেকে ফার্সিপাড়ার দিকে আসছে। এরপর বিকেল ৩টার দিকে নায়েক মিজানুর রহমানের নেতৃত্বে ২৬৫ নম্বর সীমান্ত মেইন পিলার থেকে এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে চকমহেষ বড়পুকুরিয়া এলাকার রাস্তায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় আসামি আজিজুল ইসলাম ও রাকিব হোসেন মোটরসাইকেল নিয়ে দ্রুত চলে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাদের থামার জন্য সংকেত দেয়। তারা থামার পর মোবাইল ফোনে আরো কয়েকজনকে ডেকে নেয়। লোকজন আসার আগেই তাদের শরীর তল্লাশি করার চেষ্টা করে বিজিবি। এ সময় আসামি ও তাদের লোকজন এসে বিজিবির ওপর অতর্কিত হামলা চালিয়ে সরকারি অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। আত্মরক্ষার্থে বিজিবি তিন রাউন্ড ফাঁকা গুলি করলে হামলাকারীরা একটি মোটরসাইকেল, ৪০ পিস ইয়াবা এবং তিন বোতল ফেনসিডিল ফেলে পালিয়ে যায়। হামলায় বিজিবির দুই সদস্য আহত হয়।

এ বিষয়ে পত্নীতলা ব্যাটেলিয়ন (১৪ বিজিবি) চকচন্ডি ক্যাম্পের সুবেদার আসাদ বলেন, সরকারি কাজে বাধা প্রদান করায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, বিজিবির অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাত সাড়ে ১০টার দিকে থানায় চারজনের নামে পৃথক দুইটি মামলা হয়েছে। সরকারি কাজে বাধা প্রদান এবং অপরটি মাদক মামলা। মামলার পর আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আব্বাস আলী/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।