২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে : পরিকল্পনামন্ত্রী


প্রকাশিত: ১২:১৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৬

"জাতির পিতার অসমাপ্ত কাজ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার নেতৃত্বেই বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে রূপান্তরিত হবে।

বৃহস্পতিবার কুমিল্লার এক মতবিনিময় সভায় একথা বলেছেন পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে কুমিল্লা মহানগরীর জাঙ্গালিয়া ৫২.২ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন শেষে দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের এসএ বারী সম্মেলনকক্ষে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলার লাকসাম সংসদীয় আসনের এমপি মো. তাজুল ইসলাম, দেবিদ্বার সংসদীয় আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সাবেক এমপি জোবেদা খাতুন পারুল, জেলা পুলিশ সুপার মো.শাহ আবিদ হোসেন, কুমিল্লা কর-অঞ্চলের কমিশনার মু. রেজাউল করিম চৌধুরী, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের কমিশনার মো. আনোয়ার হোসাইন, জাঙ্গালিয়া পাওয়ার প্লান্টের কর্মকর্তাগণ, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ।
 
উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ ফেব্রুয়ারি ৪২৫ কোটি টাকা ব্যয়ে ৩ একর জমিতে জাঙ্গালিয়ায় ৫২.২ মেগাওয়াট উৎপাদন ক্ষমতাসম্পন্ন প্লান্টটির নির্মাণ কাজ শুরু হয়।

ফার্নেস ওয়েল ব্যবহার করে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর থেকে প্লান্টটি বিদ্যুৎ উৎপাদন করে আসছে। আগামী ১৫ বছর এই প্লান্ট থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ করা হবে।

কামাল উদ্দিন/এফএ/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।