বান্দরবানে গ্রেফতার দুই জঙ্গি কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২৪ জানুয়ারি ২০২৩

বান্দরবানে জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র দুই জঙ্গি সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বান্দরবান জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার এ আদেশ দেন।

দুই জঙ্গি সদস্য হলেন সিলেটের শাহপরাণ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মাসুকুর রহমান ওরফে রনবীর (৪৪) ও মাদারীপুরের রাজৈর এলাকার মৃত আব্দুর রউপ মৃধার ছেলে আবুল বাসার মৃধা (৪৪)।

কোর্ট পুলিশ পরিদর্শক আবদুল মজিদ দুই জঙ্গি সদস্যকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: আটক জঙ্গিদের সন্ধান দেওয়া কবর খুঁড়ে মেলেনি মরদেহ

আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গি ও অস্ত্রধারী সন্ত্রাসীদের অবস্থান জানতে পেরে সোমবার (২৩ জানুয়ারি) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের পাহাড়পাড়া সাকিনের ইয়াহিয়া গার্ডেন এলাকার একাশিয়া বাগানে অভিযান পরিচালনা করেন র্যাব ১৫ এর সদস্যরা। সন্ত্রাসীরা র্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে র্যাব।

অভিযানের একপর্যায়ে একাশিয়া বাগান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি শুটারগান, তিনটি ম্যাগাজিন, ১১ রাউন্ড তাজা কার্তুজ ও নগদ ৫৭ হাজার ২৪০ টাকাসহ মাসকুর রহমান ও আবুল বাসর মৃধাকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে আটক জঙ্গি সদস্যদের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার চারজনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন র্যাব সদস্য ডিএডি গোলাম মেহেদি।

নয়ন চক্রবর্তী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।