সাক্ষী হাজির না থাকায় পেছালো সাত খুন মামলার শুনানি


প্রকাশিত: ০৭:৩৩ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৬
ফাইল ছবি

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রথম সাক্ষীর শুনানি পিছিয়ে আদালত। পরবর্তী দিন ধার্য করা হয়েছে ২৯ শে ফেব্রুয়ারি। র‌্যাব-১১ চাকরিচ্যুত লে. কর্নেল তারেক সাঈদ অসুস্থতার কারণে শুনানি অনুষ্ঠিত হয়নি।

বৃহস্পতিবার সকালে জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন দীর্ঘ সময় অপেক্ষার পর শুনানির তারিখ পিছিয়ে দেন।

এদিকে, সাক্ষী শুনানিতে তারেক সাঈদকে কেন আদালতে হাজির করা হয়নি তা কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা জানতে চেয়েছে নারায়ণগঞ্জ আদালত।

অন্যদিকে, সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনসহ আসামিদের কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সকালে আদালতে হাজির করা হয়।

নারায়ণগঞ্জের পিপি ওয়াজেদ আলী খোকন সাংবাদিকদের জানান, তারেক সাঈদ অসুস্থতা থাকার কারণে তাকে আদালতে হাজির না করায় সাক্ষীর স্বাক্ষগ্রহণ করা হয়নি। আগামী ২৯ শে ফেব্রুয়ারি সাক্ষী শুনানির তারিখ দিন ধার্য করা হয়েছে। এমনকি তারেক সাঈদকে যে কোনো উপায়ে আদালতে হাজির করার নির্দেশ দেন আদালত।

তিনি আরো জানান, সাত খুনের দুইটি মামলায় এমএম রানাসহ সাতজনের জামিন আবেদন করা হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করেন। আর সাক্ষী শুনানিতে একটি মামলার বাদী বিজয় পাল আদালতে হাজির থাকলেও আরেক মামলার বাদি সেলিনা ইসলাম বিউটি অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেনি।

বাদির আইনজীবী সাখাওয়াত হোসেন খান জানান, তারেক অসুস্থতার অজুহাতে আদালতে হাজির না হওয়ায় মামলার প্রথম সাক্ষী শুনানি দিনে সাক্ষ্যগ্রহণ হয়নি। আর তারেক সাঈদকে কেন আদালতে হাজির করা হয়নি তা কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা জানতে চেয়েছে আদালত।

এআরএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।