পেকুয়ায় আগুনে পুড়লো চার ভাইয়ের বসতঘর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৯ জানুয়ারি ২০২৩

কক্সবাজারের পেকুয়া উপজেলায় বিদ্যুতের শটসার্কিটের আগুনে পুড়ে গেছে চার ভাইয়ের বসতঘর।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলার টইটং ইউনিয়নের হিরাবুনিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের প্রাথমিক সহযোগিতা করেছেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পুর্বিতা চাকমা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে হিরাবুনিয়া এলাকার মৃত ছৈয়দ নুরের ছেলে আবদুল গফুরের বাড়িতে আগুন লাগে। এসময় আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে তার ভাই নাছির উদ্দিন, আব্দুর রহিম ও আবদুর রহমানের বাড়িতে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হন।

পেকুয়া ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছার আগেই চারটি বাড়িই সম্পূর্ণ পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ট্রলি ও মিশুক চালিয়ে জীবিকা নির্বাহ করেন। এ ঘটনায় তারা নিঃস্ব হয়ে গেছেন।

আব্দুর রহমান বলেন, বড় ভাই আবদুল গফুরের বাড়িতে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আমাদের বাড়িতেও। এতে নগদ টাকা, আসবাবপত্র, ধান ও স্বর্ণালঙ্কারসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পেকুয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার শোয়াইব মুন্সী বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ চলছে।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পুর্বিতা চাকমা বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে তাৎক্ষণিক শুকনা ও রান্না করা খাবার দিয়েছি। মাথা গোজার ঠাঁই করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।

সায়ীদ আলমগীর/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।