কুমিল্লায় চুরির অভিযোগে গণপিটুনি, যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১০:৫৫ পিএম, ০৮ জানুয়ারি ২০২৩
মোজাম্মেল হোসেন সুমন

কুমিল্লার চান্দিনায় চুরির অভিযোগে মোজাম্মেল হোসেন সুমন (২৩) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। রোববার (৮ জানুয়ারি) চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে রাতে একটি হত্যা মামলা দায়ের করছেন।

নিহত মোজাম্মেল হোসেন সুমন উপজেলার বাড়েরা ইউনিয়নের ফরিদপুর গ্রামের রুহুল আমিনের ছেলে।

স্থানীয়রা জানান, শনিবার দিনগত রাত পৌনে ৩টায় সাতবাড়িয়া গ্রামের দোতলা মসজিদ সংলগ্ন আবু সাঈদের মুদি দোকানে টিনের চালা খুলে চোর ঢোকে। এসময় পার্শ্ববর্তী বাড়ির রফিক নামের একজন টের পেয়ে দোকানি সাঈদকে ফোন করে বিষয়টি জানান। এক পর্যায়ে স্থানীয়রা দোকানের ভেতর থেকে মোজাম্মেল হোসেন সুমনকে আটক করে গণপিটুনি দেন। এতে তিনি গুরুতর আহত হলে রোববার সকালে তাকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের মা মিলি বেগমের দাবি, তার ছেলে কখনও চুরি-ডাকাতিতে জড়িত ছিলেন না। এ ছাড়াও কখনো তার ব্যাপারে কেউ কোনোদিন অভিযোগও দেয়নি। সুমন স্ত্রী নিয়ে চট্টগ্রামে বসবাস করতেন। শনিবার চট্টগ্রাম থেকে বাড়িতে আসার কথা ছিল। রোববার সকালে তার পরিবার জানতে পারে সাতবাড়িয়া গ্রামে তাকে গণপিটুনি দিয়ে মেরে ফেলা হয়েছে। পরিকল্পিতভাবে সুমনকে হত্যা করা হয়েছে বলে দাবি তার মায়ের।

এ বিষয়ে কেরণখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুমন ভূঁইয়া জাগো নিউজকে জানান, মূলত চুরির সময় তাকে হাতেনাতে আটক করে গণপিটুনি দেয় এলাকাবাসী। এ সময় তার সঙ্গে থাকা আপর এক চোর পালিয়ে যান।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাবুদ্দীন খান জাগো নিউজকে বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে আমরা চুরির ঘটনার সত্যতা পেয়েছি। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে রোববার রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করছেন। তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জাহিদ পাটোয়ারী/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।