ইজতেমা ময়দানে স্বরাষ্ট্রমন্ত্রী

ইজতেমার প্রথম পর্ব পরিচালনা করবে জোবায়ের গ্রুপ, দ্বিতীয় সা’দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০৬ জানুয়ারি ২০২৩

বিশ্ব ইজতেমা ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইজতেমার আয়োজকদের মধ্যে দুই পক্ষই দুইবার ইজতেমা পরিচালনা করেছিল। তাদের মধ্যে কোনো ভুল বোঝাবুঝি হবে না।

তিনি বলেন, ইজতেমার প্রথম পর্ব পরিচালনা করবে জোবায়ের গ্রুপ আর দ্বিতীয় পর্ব করবে সা’দ গ্রুপ। দুই গ্রুপের মধ্যে নতুন করে ভুল বুঝাবুঝি হওয়ার কিছু নেই।

বিশ্ব ইজতেমার চূড়ান্ত প্রস্তুতি নিয়ে শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে গাজীপুরের টঙ্গীতে ইজতেমা ময়দানে আয়োজিত এক প্রস্তুতিমূলক পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী অত্যন্ত চৌকস। সবগুলো বিষয় মাথায় নিয়েই আমরা কাজ করছি। ২০২৩ সালের বিশ্ব ইজতেমা সুন্দর ও সফল হবে। আমরা সবসময় প্রস্তুত রয়েছি। আমাদের প্রধানমন্ত্রী সবসময় বিশ্ব ইজতেমার প্রতি খেয়াল রাখছেন। আরও কী ধরনের সহযোগিতা করা যায় তারও খোঁজখবর নিচ্ছেন তিনি।

ইজতেমায় সবসময় যে ধরনের নিরাপত্তা থাকে সে ধরনের নিরাপত্তা থাকবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবার সাইবার নিরাপত্তার জন্য আমরা কাজ করছি। যেখানে ঝুঁকি থাকবে আমাদের পুলিশ বাহিনী সে জায়গাটা কাভার করবে। ইজতেমার নিরাপত্তার জন্য পুলিশ, র্যাব, আনসার সদস্যসহ সবাই যুক্ত থাকবেন। প্রয়োজনে বিজিবি প্রস্তুত থাকবে। সেনাবাহিনী এরই মধ্যে মুসল্লিদের জন্য কাজ করছে। তারা তুরাগ নদীর পশ্চিম পাড়ে ভাসমান সেতু তৈরি করে দিয়েছেন। ইজতেমার ৯৫ ভাগ এরই মধ্যে শেষ হয়েছে।

সভায় গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান ইজতেমা নিয়ে প্রশাসনের গৃহীত ব্যবস্থা বাস্তবায়ন নিয়ে সার্বিক চিত্র উপস্থাপন করেন।

প্রস্তুতি সভায় আরও বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, তাবলীগ জামাতের দুই পর্বের শীর্ষ মুরুব্বিসহ সরকারের বিভিন্ন দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টঙ্গীর তুরাগ পাড়ে প্রথম দফায় ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় দফায় ২০ থেকে ২২ জানুয়ারি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।