টাঙ্গাইলের ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:১৮ এএম, ০২ জানুয়ারি ২০২৩

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদীঘি ইউনিয়নের চেয়ারম্যান হেকমত সিকদারকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। রোববার (১ জানুয়ারি) দুপুরে শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে নিয়ে গেলে সোমবার রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা গেছে, ২০১৮ সালের ২৯ মার্চ ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের আগের রাতে সোনামুড়ি গুপ্ত বৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের সময় পুলিশের গুলিতে গুপ্ত বৃন্দাবন গ্রামের নেছার আলীর ছেলে যুবদল নেতা মালেক মিয়া নিহত হন। এ ঘটনায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। ওই ঘটনায় ঘাটাইল থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। পরে ওই যুবদল নেতার পরিবারের করা মামলায় ইউপি চেয়ারম্যান হেকমত সিকদারকে আসামি করা হয়। মামলাটি একাধিক তদন্তকারী সংস্থা তদন্তের পর সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

টাঙ্গাইল সিআইডির পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আতাউর রহমান আকন্দ বলেন, সরেজমিনে ঘটনার পূর্বাপর তদন্ত শেষে রোববার দুপুরে টাঙ্গাইল শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে হেকমত সিকদারকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানবীর আহাম্মেদ জানান, বিকেলে পুলিশ ইউপি চেয়ারম্যান হেকমত সিকদারকে নিবিড় জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে উপস্থাপন করে। টাঙ্গাইলের ঘাটাইল-বাসাইল আমলি আদালতের বিচারক ফারজানা হাসনাত সোমবার রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ করে হেকমত সিকদারকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার সাগরদীঘি এলাকার অ্যাডভোকেট ফরহাদ হত্যা মামলার এজাহারভূক্ত আসামি। এছাড়াও তার বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বদলি করার হুমকি, কর্মসৃজন প্রকল্পের অতিদরিদ্রদের টাকা আত্মসাৎ, বন বিভাগের জমি দখল করে লেবু ও কলা বাগান, ড্রাগন বাগান তৈরি করা, সংরক্ষিত বনের শাল ও গজারির বাগান কাটা, সরকারি ভূমি দখল করার অভিযোগে বিক্ষোভ-মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয়রা।

আরিফ উর রহমান টগর/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।