বাগেরহাটে ৩১৫ কোটি টাকার চার সড়ক উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ২১ ডিসেম্বর ২০২২

বাগেরহাট সড়ক বিভাগের চারটি সড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশের একশ সড়কের সঙ্গে বাগেরহাটের এই সড়কগুলো উদ্বোধন করেন তিনি। এসব সড়ক নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ৩১৫ কোটি ৯১ লাখ টাকা।

সড়ক উদ্বোধন উপলক্ষে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সড়ক বিভাগ আয়োজিত অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. আছাদুজ্জামান, সড়ক বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শরিফুজ্জামান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী জয়ন্ত মল্লিকসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও সুধিজনরা উপস্থিত ছিলেন।

বাগেরহাটে উদ্বোধন হওয়া সড়কগুলো হচ্ছে, নওয়াপাড়া-বাগেরহাট-পিরোজপুর সড়কের ৩৯ দশমিক ৫০ কিলোমিটার, বাগেরহাট-চিতলমারী ২৪ দশমিক ৫০ কিলোমিটার, চিতলমারী-পাটগাতী(টুঙ্গিপাড়া) সড়কের ১৩ দশমিক ৮০ কিলোমিটার এবং পিঙ্গুরিয়া-তেলিগাতী-হেরমা-রামপাল-মোংলা সড়কের ৮ কিলোমিটার।

এসব সড়ক নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ৩১৫ কোটি ৯১ লাখ টাকা। এর মধ্যে নওয়াপাড়া-বাগেরহাট-পিরোজপুর সড়কের জন্য ১৩৮ কোটি ৫১ লাখ টাকা, বাগেরহাট-চিতলমারী সড়কের জন্য ১২৮ কোটি ২১ লাখ টাকা এবং পিঙ্গুরিয়া-হেরমা সড়কে ব্যয় হয়েছে ৪৯ কোটি ১৮ লাখ টাকা।

এসব সড়ক নির্মাণ, পুনর্নির্মাণ, প্রশস্তকরণ ও সংস্কার করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বাগেরহাটবাসী।

এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।