রংপুরে শিশু গৃহকর্মীর গায়ে আগুন দিয়ে নির্যাতন


প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৬

রংপুরে পূর্ণিমা (১২) নামে এক শিশু গৃকর্মীর গায়ে আগুন ধরিয়ে নির্যাতন চালিয়েছেন গৃহকর্তী পপি সরকার (৪০)। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে কোতয়ালী থানার অদূরে মুলাটোল এলাকায় এ ঘটনা ঘটে।

পরে বিষয়টি ধাপাচাপা দিতে গৃহকর্তা খোকন সরকার মেয়েটিকে সদর উপজেলার পাগলাপীর গোকুলপুর এলাকার শাহী জর্দ্দা ফ্যাক্টরির গোডাউনে রেখে গোপনে চিকিৎসার ব্যবস্থা করলে তা জানাজানি হয়। খবর পেয়ে পুলিশ শুক্রবার রাতে পূর্ণিমাকে জর্দ্দা ফ্যাক্টরির গোডাউন থেকে  আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানোর পর খোকন ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

জানা গেছে, আহত পূর্ণিমা গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের প্রভাত চন্দ্র রায়ের মেয়ে।
 
রাত সাড়ে ১২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল গিয়ে দেখা যায, যন্ত্রণায় কাতরাচ্ছে পূর্ণিমা। জর্দ্দা ফ্যাক্টরিতে কাজ করেন জাহেদা নামে এক মহিলা ছাড়া কোন স্বজন তার পাশে নেই।

পূর্ণিমা জাগো নিউজকে জানায়, বেশ কিছুদিন আগে খোকন সরকারের ভাড়া বাসায় গৃহকর্মীর কাজ করতো সে। ওই বাড়ির গৃহকর্তী পপি সরকার প্রায়ই তার ওপর শারীরিক নির্যাতন করায় সে বাড়ি গিয়ে আর ফিরে আসেনি। গত ১০ দিন আগে খোকন সরকার তাকে ওই বাড়িতে আবারো নিয়ে আসে। শুক্রবার সকালে গৃহকর্তী পপি সরকার তাকে লাঠি দিয়ে বেধড়ক পেটাতে থাকেন। এক পর্যায়ে  দিয়াশলাই জ্বালিয়ে তার গায়ে তার গায়ে আগুন ধরিয়ে দেয়। এতে  কোমর থেকে গলা পর্যন্ত এবং বাম হাত সম্পূর্ণ পুড়ে যায়। পূর্ণিমার অবস্থা গুরুতর দেখে খোকন সরকার অটো রিকশাযোগে তার কর্মস্থল পাগলাপীরের শাহী জর্দ্দা ফ্যাক্টরিতে নিয়ে যায় তাকে।

ওই ফ্যাক্টরির কর্মী জাহেদা বেগম জাগো নিউজকে বলেন, খোকন সরকার  ফ্যাক্টরিতে ম্যানেজার পদে কর্মরত। শুক্রবার সকাল ১০টার দিকে ফ্যাক্টরিতে কাজ করতে গিয়ে পূর্ণিমার বিষয়টি জানতে পারি। তার এ অবস্থা দেখে রংপুর মেডিকেলে ভর্তি করানোর জন্য খোকন সরকারকে অনুরোধ করলেও প্রথমে তিনি শোনেননি। পরে রাত ১০ টার দিকে পুলিশ গিয়ে পূর্ণিমাকে উদ্ধার করে হাসাপাতালে নিয়ে আসে।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (সার্কেল-এ) আতাউর রহমান জাগো নিউজকে বলেন, খবর পেয়ে মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার পর তার মা-বাবাকে খবর দেয়া হয়েছে।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে মেয়েটি জানিয়েছে যে, সে নিজেই গায়ে আগুন ধরিয়ে দিয়েছে। তবে কেন আগুন ধরিয়ে দিয়েছে, এর পিছনে কি কারণ আছে তা খতিয়ে দেখতে গৃহকর্তা খোকন ও তার স্ত্রী পপিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জিতু কবীর/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।