নিখোঁজের পাঁচ বছর পর স্বজনদের কাছে আমেনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৩ ডিসেম্বর ২০২২

পঞ্চগড়ের আমেনা বেগমকে পাওয়া গেলো মৌলভীবাজারের জুড়ী উপজেলায়। নিখোঁজ থাকার দীর্ঘ পাঁচ বছর পর স্বজনদের সন্ধান পেয়েছেন তিনি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) আমেনা বেগমকে তার স্বামী বদিউজ্জামান ও ছেলে রমজান আলীর (১৯) কাছে হস্তান্তর করে জুড়ী থানা পুলিশ।

পারিবারিক সূত্রে জানা গেছে, মানসিক ভারসাম্যহীন নারী আমেনা বেগম পাঁচ বছর আগে নিজ বাড়ি থেকে নিখোঁজ হন। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। আমেনা পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার মল্লিকাদহ গ্রাম থেকে হাঁটতে হাঁটতে চলে আসেন মৌলভীবাজারের জুড়ী উপজেলায়। অসুস্থ অবস্থায় তাকে ঘোরাঘুরি করতে দেখেন এলাকাবাসী। পরে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে ভর্তি করা হয় হাসপাতালে।

পুলিশ জানায়, আমেনা বেগমের সঙ্গে কথা বলে তার পরিবারের ঠিকানা এবং মোবাইল নম্বর সংগ্রহ করা হয়। পরে পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাকে তার স্বামী ও ছেলের কাছে হস্তন্তর করা হয়।

পূর্ব জুড়ী ইউনিয়নের চেয়ারম্যান রুয়েল উদ্দিন বলেন, ‘গতরাতে আমার ইউনিয়নের দুর্ঘাপুর প্রামের একজন অজ্ঞাতপরিচয় ওই নারীকে ঘোরাঘুরি করতে দেখেন। পরে আমাকে তারা খবর দেন। আমি ওই নারীর সঙ্গে কথা বলে তার পরিবারের তথ্য নেই। তিনি অসুস্থ থাকায় উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেই। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে সন্ধান চেয়ে স্ট্যাটাস দেওয়া হয়। এরপর পুলিশের মাধ্যমে পরিবারের খোঁজ নিয়ে স্বজনদের কাছে পৌঁছে দেওয়া হয়।’

জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন বলেন, আমাদের সামান্য সহযোগিতায় সন্তান তার মাকে ফিরে পেল। এই মহৎ কাজে সহযোগিতা করার জন্য জুড়ী স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ, পূর্ব জুড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ সবার অবদান রয়েছে।

আব্দুল আজিজ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।