এসআই জাহিদ আটক


প্রকাশিত: ০১:৪৪ পিএম, ১৬ জুলাই ২০১৪

মিরপুর মডেল থানা থেকে সদ্য প্রত্যাহার করা উপ-পরিদর্শক (এসআই) জাহিদুর রহমানকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে তিনজনকে গুলি ও নির্যাতন করে খুন করার অভিযোগ রয়েছে।

মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার ইমতিয়াজ আহমেদ তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার বিকেল সাড়ে ৫টায় তিনি  জানান, বর্তমানে এসআই জাহিদকে মিরপুর থানা হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতে নিহত সুজনের পরিবারকে খবর দেওয়া হয়েছে।

এসআই জাহিদের বিরুদ্ধে চলতি বছরে তিনজনকে হত্যার অভিযোগ রয়েছে। তবে পুলিশ এ সব অভিযোগ বরাবরের মতো অস্বীকার করেছে। সর্বশেষ মিরপুর থানায় কর্মরত অবস্থায় ১২ জুলাই (শনিবার) রাতে তার হেফাজতে হাবিবুর রহমান সুজন নামে এক যুবকের মৃত্যু হয়।

সুজনের পরিবারের অভিযোগ, নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে। সুরতহাল রিপোর্টেও নির্যাতনে মৃত্যুর বিষয়টি উঠে এসেছে। এ ঘটনায় ওই দিনই এসআই জাহিদকে থানা থেকে প্রত্যাহার করে রাজারবাগ পুলিশ লাইনে পাঠানো হয়।

এ ছাড়া ২৪ জানুয়ারি এসআই জাহিদ কালশী বিহারী ক্যাম্পে জাবেদ নামে এক বিহারী যুবককে গুলি করে হত্যা করেন বলে অভিযোগ রয়েছে। এর ১৫ দিন পর ৯ ফেব্রুয়ারি মো. জনি নামে অপর এক বিহারী যুবককে তুচ্ছ ঘটনায় আটক করে থানা হাজতে নির্যাতনে হত্যা করা হয় বলেও অভিযোগ ওঠে। এসআই জাহিদ ওই সময় পল্লবী থানায় কর্মরত ছিলেন। ওই ঘটনার পর তাকে প্রত্যাহার করা হলেও পরে তাকে মিরপুর থানায় সংযুক্ত করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।