১০ বছর পর হত্যা মামলার রায়, দুজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ২২ নভেম্বর ২০২২
পুলিশ হেফাজতে আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে আসামিদের

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় আলোচিত হযরত আলী হত্যা মামলার দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদশে দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

হত্যা মামলার ১০ বছর পর মঙ্গলবার (২২ নভেম্বর) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মানিকগঞ্জের ঘিওরের পুখুরিয়ার মফিজ উদ্দিনের ছেলে ও যুবলীগ নেতা ইফতে আরিফ (৩৭) এবং শিবালয়ের অন্যায়পুরের মৃত নগেন্দ্র সূত্রধরের ছেলে মন্টু সূত্রধর (৪৫)।

মামলা সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১২ সালের ৬ জুলাই দুপুরে হয়রত আলীকে ইফতি আরিফ, মন্টু সূত্রধর ও বাসুদেব শর্মা ছুরিকাঘাত করে পালিয়ে যান। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় নিহতের ছোট ভাই আলমগীর হোসেন বাদী হয়ে ঘিওর থানায় তিনজনের নামে হত্যা মামলা করেন। তৎকালীন ঘিওর থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুস সাত্তার ২০১৪ সালের ১২ আগস্ট তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত দুজনের রায় ঘোষণা করেন। আসামি বাসুদেব শর্মা মারা যাওয়ায় তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়।

মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) মথুরনাথ সরকার। উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী জহিরুল ইসলাম।

বি.এম খোরশেদ/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।