ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২০ নভেম্বর ২০২২
বাঞ্ছারামপুরে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে৷ পুলিশের ওপর হামলা ও অস্ত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগে এই মামলা করা হয়।

রোববার (২০ নভেম্বর) সকালে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন।

তিনি বলেন, শনিবার পুলিশের ওপর হামলায় আমারদের ছয় সদস্য আহত হয়েছেন। এছাড়া তারা পুলিশের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ ঘটনায় বাঞ্ছারামপুর মডেল থানার উপ-পরিদর্শক আফজাল বাদী হয়ে একটি পুলিশ অ্যাসাল্ট মামলা করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, মামলায় পৌর যুবদলের আহ্বায়ক ইমান আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি সায়েদুজ্জামান কামালসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ১০০ থেকে ১২০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিক ও সাইদুল নামে দুজনকে আটক করা হয়েছে।

বিএনপির কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশ সফল করতে লিফলেট বিতরণকালে শনিবার (১৯ নভেম্বর) বিকেলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি মো. নয়ন মিয়া গুলিবিদ্ধ হন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে মারা যান। এই ঘটনায় গুরুতর আহত হন বাঞ্ছারামপুর পৌর যুবদলের আহ্বায়ক ইমান আলী।

পাশাপাশি এ ঘটনায় ছয় পুলিশ সদস্য আহত হওয়ার দাবি করেন বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম।

আবুল হাসনাত মো. রাফি/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।