চার মাসের বিদ্যুৎ বিল বকেয়া

টাঙ্গাইলে আশ্রয়ণ প্রকল্পে সংযোগ বিচ্ছিন্ন, পরে সচল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৬ নভেম্বর ২০২২

টাঙ্গাইলে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

বুধবার (১৬ নভেম্বর) বাসাইল উপজেলার কাউলজানী ইউনিয়নের চরপাড়া প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটে।

এতে প্রকল্পের ঘর নির্মাণ কাজ বন্ধ রয়েছে। নোটিশ না দিয়েই হঠাৎ বিদ্যুৎ বিচ্ছিন্ন করার অভিযোগ উঠেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের বিরুদ্ধে। বিদ্যুৎ না থাকায় নির্মাণ প্রকল্পের মালামাল চুরি হওয়ার আশঙ্কা করছেন শ্রমিকরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বছরের জুলাইয়ে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ৩০টি ঘরের কাজ শুরু হয়। প্রতিটি ঘর বাবদ খরচ ধরা হয়েছে দুই লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। ঘর নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। ডিসেম্বরের মধ্যেই ঘরে উঠবেন উপকারভোগীরা। একটি মিটারে চলছে ঘর নির্মাণের কাজ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, কোনো নোটিশ না দিয়েই বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে আশ্রয়ণ প্রকল্পের কাজ বন্ধ রয়েছে। দ্রুত বিদ্যুৎ না দিলে নির্মাণ প্রকল্পের মালামাল চুরি হওয়ার আশঙ্কা রয়েছে।

এ বিষয়ে বাসাইল পল্লী বিদ্যুতের ডিজিএম অঞ্জন কুমার সরকার বলেন, চার মাসের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সরকারি সিস্টেম রয়েছে বিদ্যুৎ বিল বকেয়া থাকলে মেসেজ যাবে। গত জুলাই মাসে সংযোগ নেওয়ার পর থেকেই কর্তৃপক্ষ বিদ্যুৎ বিল পরিশোধ করেনি।

তিনি আরও বলেন, তিন মাস বিদ্যুৎ বিল বকেয়া থাকলে মন্ত্রণালয় থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন করার নির্দেশনা রয়েছে। তবে বিষয়টি সুরাহার জন্য ইউএনওর সঙ্গে কথা হয়েছে। তিনি সরকারিভাবে টাকা দেওয়ার কথা বলেছেন।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া আক্তার জানান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। পরে রাতেই আবার সংযোগ দেওয়া হয়েছে।

আরিফ উর রহমান টগর/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।