শরীয়তপুরে মাছের ঘের থেকে কুমির উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৫ নভেম্বর ২০২২

শরীয়তপুরের গোসাইরহাটে এক মাছের ঘের থেকে একটি কুমির উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) বিকেল ৫টার দিকে উপজেলার আলাওলপুর ইউনিয়নের পাজাল কান্দি এলাকা থেকে ফাঁদ পেতে কুমিরটি উদ্ধার করেন স্থানীয়রা।

আলাওলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান উসমান গনি ব্যাপারী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, পাজালকান্দি এলাকার মো. খলিল কাজির মাছের ঘেরের পাড়ে এক গর্ত দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরবর্তীতে ফাঁদ পেতে কুমিরটি ধরা হয়। কুমিরটি বর্তমানে পাজালকান্দি এলাকায় শিকল ও রশ্মি দিয়ে বাঁধা আছে।

kumir1

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফি বিন কবির বলেন, কুমিরটি দৈর্ঘ্য প্রায় ৮ ফুট। এব্যাপারে রাতে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের ডিরেক্টরের সঙ্গে কথা বলেছি। তাকে কুমিরের ছবি ও ভিডিও পাঠিয়েছি। তারা দেখে বলেছেন এটা নোনা পানির কুমির। তারা পাঁচ সদস্যর একটি দল আজ সকালে ঢাকা থেকে রওনা দিয়েছেন।

জেলা বন বিভাগ কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের ডিরেক্টর মো. সানাউল্লাহ পাটোয়ারী আসবেন। পরে কুমিরটির বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে।

মো. ছগির হোসেন/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।