টিউবওয়েল নিয়ে পালানোর সময় ৩ কিশোরকে গাছে বেঁধে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৪ নভেম্বর ২০২২
গাছে বাঁধা অবস্থায় তিন কিশোরকে উদ্ধার করে পুলিশ

বরিশালের আগৈলঝাড়ায় টিউবওয়েল নিয়ে পালানোর সময় তিন কিশোরকে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে। খবর পেয়ে পুলিশ তিনজনকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সোমবার (১৪ নভেম্বর) বিকেলে উপজেলার গৈলা ইউনিয়নের মধ্যশিহিপাশা গ্রামে প্রবাসী মোকলেস সরদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, প্রবাসী মোকলেস সরদারের বাড়িতে প্লাস্টিকের পুরোনো বোতল সংগ্রহ করতে যায় তিন কিশোর। তারা বোতল সংগ্রহের পর ওই বাড়ির একটি টিউবওয়েল চুরি করে পালিয়ে যাচ্ছিল। প্রবাসীর স্ত্রী লাকি বেগম পানি আনতে গিয়ে দেখেন টিউবওয়েল নেই। এ সময় তিনি কিশোরদের টিউবওয়েল নিয়ে পালাতে দেখে চিৎকার দেন।

প্রতিবেশী নুর ইসলাম, ছালাম সরদার, আসিফ সরদারের নেতৃত্বে ১০-১২ জন মিলে ধাওয়া করে ওই তিন কিশোরকে ধরে ফেলেন। পরে সাবেক ইউপি সদস্য হানিফ সরদারের বাড়ির সামনে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে তাদের মারধর করেন। পুলিশ গিয়ে ওই তিন কিশোরকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

গাছে বাঁধা ওই কিশোররা জানায়, স্থানীয়রা দড়ি দিয়ে গাছের সঙ্গে বেঁধে তাদের বেধড়ক মারধর করেছে। কিল-ঘুষি ছাড়াও তাদের লাঠি দিয়ে পেটানো হয়েছে।

গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু তালুকদার জাগো নিউজকে বলেন, কিশোররা চুরি করেছে। কিন্তু তাদের গাছে বেঁধে নির্যাতন করা ঠিক হয়নি। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জেনে পুলিশকে দ্রুত সেখানে যেতে অনুরোধ করি। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম জাগো নিউজকে বলেন, পুলিশ গিয়ে তিন কিশোরকে গাছে বাঁধা অবস্থায় পাই। এরপর তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ওই তিন কিশোর জানিয়েছে তাদের মারধর করা হয়েছে। অন্যদিকে প্রবাসীর পরিবারের পক্ষ থেকে চুরির বিষয়ে কোনো লিখিত অভিযোগও করা হয়নি।

মাজহারুল ইসলাম আরও বলেন, ওই তিন কিশোরের পরিবার বা কাছের কোনো স্বজন নেই। তারা সারাদিন লোহা লক্কড় ও প্লাস্টিকের পুরোনো বোতল সংগ্রহের পর তা বিক্রি করে খাবারের টাকা জোগাড় করে। রাতে তারা বরিশাল লঞ্চ টার্মিনালে বিশ্রাম করে। এ অবস্থায় ওই তিন কিশোরকে সরকারি পুনর্বাসন কেন্দ্রে পাঠানোর প্রক্রিয়া চলছে।

সাইফ আমীন/এসজে/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।