এবার মাহফুজ আনামের বিরুদ্ধে সাংবাদিকের মামলা


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৬
ফাইল ছবি

ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে বরগুনায় রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা দায়ের করেছেন দৈনিক যুগান্তরের বরগুনা দক্ষিন প্রতিনিধি মো. মজিবুল হক কিসলু।

রোববার বরগুনা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। পরে মামলাটি আমলে নিয়ে আগামী ২২ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেছেন আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. বেলাল হোসেন।

মামলায় অফিযোগ সূত্রে জানা যায়, গত ৩ ফেব্রুয়ারি এটিএন নিউজের একটি প্রোগ্রামে মাহফুজ আনাম ২০০৬ সালের সেনা সমর্থিত সরকারের সময় ডিজিএফআই প্রেরিত বেশ কিছু তথ্য যাচাই-বাছাই ছাড়াই একাংশ প্রকাশ করেন। এতে বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগের সভানেত্রী বর্তমান শেখ হাসিনার ৫০ কোটি টাকার মানহানি হয়েছে। আর এ মামলায় শেখ হাসিনাসহ ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

মামলাটি দণ্ডবিধি ১২৩(ক) ১২৪(ক) ৫০০ ও ৫০১ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের পূর্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নেয় প্রয়োজন। কিন্তু এ মামলায় মন্ত্রণালয়ের অনুমতি নেয়া হয়নি বলে জানা গেছে।

সাইফুল ইসলাম মিরাজ/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।