বান্দরবানে বন্য হাতির আক্রমণে বৃদ্ধা নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৪ নভেম্বর ২০২২

বান্দরবানের লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে খারিজা বেগম (৬৭) নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে উপজেলার আজিজ নগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সোহরাব পাড়া, মগ বাজার ও জামাল পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত খারিজা সোহরাব পাড়া এলাকার মৃত ফজর আলির স্ত্রী। আহতরা হলেন- একই এলাকার মোজাম্মেল বয়াতি (৬৮) ও আমির আলি (৭৫)।

স্থানীয় বাসিন্দা জাকারিয়া ও বাবলু বলেন, সকালে বন্য হাতির একটি পাল তাণ্ডব চালায়। এ সময় বন্য হাতির পালটি গ্রামের দোকানপাট ও কয়েকটি গাড়ি ভাঙচুর করে। নিত্তনৈমিত্তিক কাজে যাওয়ার পথে বন্য হাতির পালের সামনে পড়লে আক্রমণের শিকার হন খতিজা বিবি। ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে মগ বাজার আমির আলীর দোকান ও জামাল পাড়ার মোজাম্মেল হক বয়াতির বাড়ি ভাঙচুর করে হাতির পাল। এতে আমির আলীর ও মোজাম্মেল হক বয়াতি আহত হন। এ সময় কয়েকটি গাড়িও ভেঙে ফেলে হাতির পালটি।

ba-2

স্থানীয় সদস্য মো. সেলিম বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। ক্ষতিগ্রস্ত পরিবারকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহায়তা করা হবে।

লামা আজিজনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) এনামুল হক ভূঁইয়া জাগো নিউজকে বলেন, নিহতের মরদেহ তার বাড়িতে আছে। আহতরা চিকিৎসাধীন। জনপ্রতিনিধিদের সুপারিশ ও কারও অভিযোগ না থাকায় নিহতের মরদেহ দাফনের জন্য বলা হয়েছে।

লামা বিভাগীয় বন কর্মকর্তা মো. আরিফুল হক বেলাল জাগো নিউজকে বলেন, লামা উপজেলায় হাতি ও মানুষের দ্বন্দ্ব আছে। উভয়ের নিরাপদ আবাসস্থলের জন্য সচেতনতামূলক কর্মসূচি চালু আছে। প্রয়োজনে লামা উপজেলা পরিষদে বসে সবার সঙ্গে আলোচনা করা হবে। নিহত বৃদ্ধার জন্য সরকারের পক্ষ থেকে বন আইন মোতাবেক ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা হবে বলে।

নয়ন চক্রবর্তী/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।