আড়াই মাস পর ফিরলেন সাগরে ভেসে যাওয়া ৪০ জেলে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পিরোজপুর
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০২ নভেম্বর ২০২২

আড়াই মাস পর দেশে ফিরলেন ঝড়ে সাগরে ভেসে ভারত যাওয়া ৪০ জেলে। তাদের ফিরে পেয়ে স্বজনদের চোখেমুখে আনন্দের বন্যা বইছে। জানা গেছে, পিরোজপুর ও পাথরঘাটার এই জেলেরা এতদিন ভারতের আশ্রয়শিবিরে ছিলেন।

বুধবার (২ নভেম্বর) সকালে দেশে ফিরেন ওই জেলেরা। এদের মধ্যে সাতজন পিরোজপুরের ও বাকি ৩৩ জন বরগুনার পাথরঘাটার বাসিন্দা।

মঙ্গলবার সন্ধ্যায় বেনাপোল স্থলবন্দরে বাংলাদেশ কাস্টমস কর্তৃপক্ষের কাছে তাদের হস্তান্তর করে ভারতের মহিফিট ফুলতলী কোস্টাল থানা পুলিশ। এরপর দুবলা ফিশারম্যান গ্রুপের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহানুর রহমান শামীম তাদের পিরোজপুর পৌঁছে দেন।

১৮ আগস্ট সাগরে হঠাৎ করে মৌসুমি ঝড় হলে পিরোজপুরের সাতটি ট্রলার ডুবে যায়। এতে দুই জেলে মারা যান ও সাত জেলে নিখোঁজ হন। বাকিরা প্রাণে বেঁচে যান। ওই সাতজন দুদিন দুই রাত সাগরে ভেসে থাকার পর ভারতের কাঁকড়া শিকারিরা তাদের ট্রলারে করে বৈকণ্ঠপুর হাইস্কুল আশ্রয়কেন্দ্রে নিয়ে যান। সেখানেই প্রায় আড়াই মাস অবস্থান করেন জেলেরা।

বৈকণ্ঠপুর হাইস্কুল আশ্রয়কেন্দ্রে আরও ৪৯ বাংলাদেশি জেলে আছেন বলে জানান দেশে আসা জেলেরা। তাদের দ্রুত ফিরিয়ে আনার দাবি জানান তারা।

জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।