উপজেলা পরিষদ নির্বাচন

ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে ইউএনওর গাড়িতে হামলা-ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৩:২৩ এএম, ৩০ অক্টোবর ২০২২
ইউএনওর গাড়ি হামলার শিকার

কুষ্টিয়ার খোকসায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। হামলা চালানো হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির ওপর। ইট নিক্ষেপে গাড়িটির পেছনের গ্লাস ভেঙে গেছে।

শনিবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে খোকসা পৌরবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

সরকারি গাড়ি ভাঙচুরের অপরাধে অজ্ঞাতনামাদের আসামি করে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান।

আগামী ২ নভেম্বর খোকসা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ওসি আশিকুর জানান, বিকেলে দুই প্রার্থীর (আওয়ামী লীগ প্রার্থীর নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর ঘোড়া প্রতীক) সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। রাতে উভয়পক্ষ পুনরায় সংঘর্ষে জড়ায়। ইট-পাথর ছুড়াছুড়ি শুরু হয়। এসময় ইউএনও নিজ কার্যালয়ের দিকে যাচ্ছিলেন। পথে তার গাড়ির ওপর হামলা চালানো হয়। গাড়িটি বর্তমানে থানায় রাখা হয়েছে।

ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাস বলেন, হামলায় গাড়ির গ্লাস ভেঙে যায়। এ সংক্রান্ত মামলা চলমান রয়েছে। ভাঙা গাড়িটি বর্তমানে থানায় রয়েছে।

তবে রাতে পাল্টা ধাওয়া ও ইট নিক্ষেপের ঘটনা অস্বীকার করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. মোতাহার হোসেন খোকন। তিনি বলেন,সন্ধ্যায় জানিপুর ইউনিয়নের একতারপুর হোটেল মোড়ে বাবুল আখতারের সমর্থক ও জানিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ সাবেক চেয়ারম্যানের ভাইকে হাতুড়িপেটা করেন। হয়তো সাবেক চেয়ারম্যানের লোকজন বাবুল আখতারের লোকজনের সাথে সংঘর্ষে জড়িয়ে এ ঘটনা ঘটতে পারে। আমি বা আমার লোকজন ইউএনওর গাড়ি ভাঙচুরের ঘটনায় জড়িত নয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে আওয়ামী লীগ প্রার্থী বাবুল আখতার নিজের কর্মী-সমর্থকের নিয়ে গড়াই নদের ঘাট পার হয়ে ওসমানপুরে প্রচারণায় যাচ্ছিলেন। এসময় ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোতাহার হোসেন খোকন কর্মী-সমর্থক নিয়ে বাজার এলাকায় প্রচারণা করছিলেন। খেয়াঘাট এলাকায় দুপক্ষের স্লোগান, বাক-বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ নিয়ে উভয়পক্ষের নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছিল। তারা সংঘর্ষে জড়ানোর প্রস্তুতি নেয়। রাতে দুপক্ষের মধ্যে আবার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে নৌকা প্রতীকের প্রার্থী বাবুল আক্তারকে মুঠোফোনে কল করেও পাওয়া যায়নি।

এ বিষয়ে খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্ত বলেন, রাতে নৌকা প্রার্থীর অফিস এলাকায় লোকজনের জমায়েত হওয়ার খবর শুনেছিলাম। আমরা কার্যালয়ে ছিলাম। সেখানে কী হয়েছে জানি না।

আল-মামুন সাগর/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।