নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন হবে: কৃষিমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৩:৫৮ এএম, ২৮ অক্টোবর ২০২২
কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে মধুপুর উপজেলার অরনখোলা ও বেরিবাইদ ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, তারেক জিয়ার জেল হয়েছে, পালিয়ে লন্ডনে আছে। সেখানে বসে স্বপ্ন দেখছে শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করবে। খালেদা জিয়া এতিমের টাকা চুরি করেছে, তারও জেল হয়েছে, নির্বাচনে আর অংশগ্রহণ করতে পারবেন না। তিনিও স্বপ্ন দেখেন আন্দোলন করে সরকারের পতন ঘটিয়ে আবার প্রধানমন্ত্রী হবেন।

‌‘আমি তারেক জিয়া-খালেদা জিয়াকে বলতে চাই, আন্দোলন করে, ষড়যন্ত্র করে, সামরিক বাহিনীর ছত্রচ্ছায়ায় আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবেন না। সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে। ক্ষমতার উৎস জনগণ। কাজেই ক্ষমতায় আসতে হলে জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসতে হবে।’

তিনি বলেন, একটানা ১৪ বছর ক্ষমতায় থেকে আওয়ামী লীগ দেশে সুশাসন প্রতিষ্ঠা করেছে। এর ফলে অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, অবকাঠামো, আইসিটিসহ সব ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। কিন্ত দেশের মধ্যে বিএনপি এই উন্নয়ন দেখে না, দেখতে পায় না। আওয়ামী লীগের নেতাকর্মীদের আরও ঐক্যবদ্ধ হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই উন্নয়নকে আরও গতিশীল করতে হবে, এগিয়ে নিতে হবে।

বিএনপি, স্বাধীনতাবিরোধী শক্তি, কিছু সুশীল সমাজ, কিছু বুদ্ধিজীবী, কিছু মিডিয়া নানা রকম ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা এমনভাবে প্রচার করছে যেন দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে, এখনই সরকারের পতন হবে, এখনই আরেকটি নতুন সরকার আসবে। আওয়ামী লীগের শক্তি দেশের জনগণ। আওয়ামী লীগ এতটা জনসম্পৃক্ত দল যে, বিএনপি আন্দোলন-সমাবেশ করে আর ধাক্কা দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে পারবে না।

সম্মেলন উদ্বোধন করেন মধুপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি। এতে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, উপজেলা পরিষদের চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, জেলা আওয়ামী লীগের সদস্য বাপ্পু সিদ্দিকীসহ অন্যান্য নেতারা।

এর আগে এদিন সকালে মন্ত্রী টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় যোগ দেন। সভায় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, তানভীর হাসান ছোটমনির, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, সাধারণ সম্পাদক আনোয়ার হেসেন মোল্লাসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

আরিফ উর রহমান টগর/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।