সেতু থেকে ট্রাক সরালেও স্বাভাবিক হয়নি যান চলাচল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৩ অক্টোবর ২০২২
রাতে সরানো হয় দুর্ঘটনা কবলিত ট্রাকটি

মৌলভীবাজারে জুড়ী উপজেলার বেইলি সেতুর ওপর থেকে বালুভর্তি ট্রাকটি উদ্ধার করা হয়েছে। রোববার (২৩ অক্টোবর) সকাল থেকে সেতুর ওপর দিয়ে মানুষ ও মোটরসাইকেল পারাপার হলেও অন্য যানবাহন চলাচল করছে না।

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর বিভাগ জানিয়েছে, উত্তর ভবানীপুর এলাকায় স্মরণরায় খালের ওপর পুরোনো সেতু ভেঙে সেখানে প্রায় ৩৮ মিটার দীর্ঘ একটি নতুন পিসি গার্ডার সেতুর নির্মাণকাজ চলছে। আমিনুল ইসলাম প্রাইভেট লিমিটেড নামের নওগাঁর একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি করছে। এ জন্য সম্প্রতি পুরোনো সেতুর পাশে একটি বিকল্প বেইলি সেতু নির্মাণ করেছিল ঠিকাদারি প্রতিষ্ঠান। শনিবার সেই সেতু ভেঙে বালুভর্তি একটি ট্রাক আটেক যায়। রাতেই ট্রাকটি উদ্ধার করা হয়েছে।

এ দিকে স্থানীয় বাসিন্দারা জানান, শনিবার সকালে বালুভর্তি ট্রাকের চাপে সেতুর পাটাতন ভেঙে যায়। এরপর সড়কের সঙ্গে উপজেলার পশ্চিম জুড়ী, পূর্ব জুড়ী, সাগরনাল, গোয়ালবাড়ী ও ফুলতলা ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে মানুষের দুর্ভোগ বেড়েছে।

জুড়ী উপজেলার লাটিটিলার মুর্শেদ আহমদ বলেন, ‘রাতে দুর্ঘটনা কবলিত গাড়িটি সরানো হয়েছে। কিন্তু রোববার সকাল পর্যন্ত মোটরসাইকেল ছাড়া ওই সেতু দিয়ে অন্য যানবাহন চলাচল করছে না।’

তবে সড়ক ও জনপদ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দিন জাগো নিউজকে বলেন, দুর্ঘটনাকবলিত ট্রাক উদ্ধার করা হয়েছে। সেতুর ওপর দিয়ে হালকা যানবাহন চলছে। মেরামত কাজ চলছে। পুরোপুরি যোগাযোগ চালু করতে আরও সময় লাগবে।

আব্দুল আজিজ/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।