গোপালপুর থেকে মৈনটঘাটে লঞ্চ চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৮ অক্টোবর ২০২২

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গোপালপুর ও ঢাকার দোহারের মৈনটঘাটের মধ্যে লঞ্চ চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে লঞ্চ চলাচলের উদ্বোধন করেন বিআইডব্লিউটিএর অতিরিক্ত পরিচালক (বন্দর ও ট্রাফিক) এ কে এম আরেফুদ্দিন।

তিনি বলেন, পরীক্ষামূলকভাবে লঞ্চ চলাচল শুরু হয়েছে। চূড়ান্তভাবে এখন পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়নি। সরকার নির্ধারিত ভাড়া এবং বাস্তবতা সবকিছু বিবেচনা করে শিগগির চূড়ান্তভাবে ভাড়া নির্ধারণ করা হবে। এ রুটে প্রাথমিকভাবে ১১টি লঞ্চ দেওয়া হয়েছে। প্রতিদিন ভোর ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আধঘণ্টা পর পর লঞ্চগুলো চলাচল করবে। প্রথমদিন থেকে এভাবেই লঞ্চগুলো চলাচল করছে।

Faridpur-2

স্থানীয় বাসিন্দা ফয়সাল আহমেদ শাওন জাগো নিউজকে বলেন, লঞ্চ চলাচল শুরু হওয়ায় আমাদের খুব ভালো লাগছে। এখন এ এলাকার মানুষ কম সময় ও কম খরচে পদ্মা পার হতে পারবে। তবে লঞ্চের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করার বিষয়টি কর্তৃপক্ষের খেয়াল রাখতে হবে। এ ধরনের কোনো ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে দৃষ্টি রাখতে হবে।

এ বিষয়ে চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানজিলা কবির ত্রপা বলেন, লঞ্চ চালুতে এ এলাকার মানুষের ঢাকা যাতায়াত অনেক সহজ হবে। এ পথে কম সময়ে কম ভাড়ায় সহজে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি ও অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রীদের সঙ্গে অসদাচরণের বিষয়টি প্রশাসনের নজরদারিতে থাকবে।

এন কে বি নয়ন/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।