লালমনিরহাটে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষে পুলিশসহ আহত ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ১৪ অক্টোবর ২০২২

লালমনিরহাটের হাতীবান্ধায় বিএনপি ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় পুলিশের এক উপ-পরিদর্শকসহ (এসআই) উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলার হাতীবান্ধা ফিলিং স্টেশন এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বিএনপির রংপুর বিভাগীয় সমাবেশ সফল করতে প্রস্ততি ও মতবিনিময় সভার আয়োজন করে হাতীবান্ধা উপজেলা বিএনপি। অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও হাতীবান্ধা-পাটগ্রাম বিএনপির সমন্বয়কারী ব্যারিস্টার হাসান রাজিব প্রধান সভায় এলে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে।

সভা শেষে ব্যারিস্টার হাসান রাজিব প্রধান ও নেতাকর্মীরা চলে যাওয়ার পর হাতীবান্ধা ফিলিং স্টেশনে ছাত্রলীগ ও বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে পুলিশের এক এসআইসহ ছাত্রলীগ, ছাত্রদল ও বিএনপির ১০ নেতাকর্মী আহত হন। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা বিএনপির আহ্বায়ক মোশারফ হোসেন জাগো নিউজকে বলেন, ছাত্রলীগ অতর্কিতভাবে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফাহিম শাহরিয়ার হাসান বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে যাওয়ার পথে বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করেন। এতে ছাত্রলীগের চার নেতাকর্মী আহত হন।

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আল-আকসা জাগো নিউজকে বলেন, আহতদের মধ্যে কয়েকজন ভর্তি আছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এ বিষয়ে হাতীবান্ধা থানার পরিদর্শক (তদন্ত) গুলফামুল ইসলাম জাগো নিউজকে বলেন, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রবিউল হাসান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।