তিন বছর প্রশিক্ষণ নিয়ে প্রতারণা শুরু, কথিত জিনের বাদশা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২২

টাঙ্গাইলে জাহাঙ্গীর হোসেন (২২) নামের কথিত জিনের বাদশাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে বাসাইল উপজেলার কাশিল ইউনিয়নের দাপনাজোর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জাহাঙ্গীর হোসেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া এলাকার আমির হোসেনের ছেলে।

বুধবার (২১ সেপ্টেম্বর) বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, বাসাইলের বাসিন্দা এক মেয়ের বিয়ের পর সংসার ভেঙে যায়। পরে তিনি অন্য একটি ছেলের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান। সেই সম্পর্কটাও ভেঙে যাওয়ার উপক্রম হয়। এ অবস্থায় মেয়েটির ফেসবুক আইডিতে ‘কবিরাজ বাড়ি’ নামের একটি আইডি আসে। সেখানে যোগাযোগ করেন মেয়েটি। কথিত জিনের বাদশা ছেলেটির সঙ্গে সম্পর্ক ঠিক করে দেবেন বলে মেয়েটির কাছ থেকে প্রথমে পাঁচ হাজার টাকা নেন। পরে বিভিন্ন প্রলোভন দেখিয়ে টাকা নিতে থাকেন। এভাবে প্রতারণা করে মেয়েটির কাছ থেকে ৩০ হাজার টাকা নেন।

কথিত জিনের বাদশা জাহাঙ্গীর মেয়েটিকে বলেন, প্রেমিকের সঙ্গে সম্পর্ক ঠিক করতে হলে নগ্ন ছবি লাগবে। মেয়েটি বিশ্বাস করে নগ্ন ছবি দেন। পরে জাহাঙ্গীর আবারও মেয়েটির কাছে টাকা দাবি করেন। দিতে না চাইলে তার প্রেমিককে জিনে মেরে ফেলবে বলে হুমকি দেন। এমনকী বিয়ে হলেও তার কোনো সন্তান হবে না ভয় দেখান।

একপর্যায়ে মেয়েটি বাসাইল থানা পুলিশকে বিষয়টি জানান। পরে বিভিন্ন কৌশল অবলম্বন করে দাপনাজোর এলাকা থেকে কথিত জিনের বাদশা জাহাঙ্গীর হোসেনকে গ্রেফতার করা হয়।

বাসাইল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, তিন বছর প্রশিক্ষণ নিয়ে প্রতারণার কাজ শুরু করেন জাহাঙ্গীর। তার মূল টার্গেট ছিল মেয়ে মানুষ। শুধু একজন মেয়ে নন, আরও ৩-৪ জন মেয়ের কাছ থেকে বিভিন্ন প্রলোভনে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেন তিনি।

আরিফ উর রহমান টগর/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।