বাড়ির প্রবেশপথে প্রভাবশালীর বেড়া, স্কুলে যেতে পারছে না কিশোরী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২২

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি পরিবারের বসতবাড়ির প্রবেশপথ বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে প্রভাবশালীরা। এতে ওই বাড়ির স্কুলছাত্রীর স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। প্রতিবাদ করায় বাড়ির কর্তা দেলোয়ার শেখকে (৪৫) পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষরা।

দেলোয়ার হোসেন মোরেলগঞ্জ উপজেলার চোমরা গ্রামের মৃত মজিদ শেখের ছেলে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্র জানায়, দীর্ঘ ৩০ বছরেরও বেশি সময় ধরে দেলোয়ার শেখ তার বাবার জমিতে ঘর তৈরি করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। কয়েকদিন আগে তার বাড়ি থেকে বের হওয়ার রাস্তা বন্ধ করে দেন স্থানীয় কামরুজ্জামান শেখ ও তার সহযোগীরা। নিরুপায় হয়ে দেলোয়ার মোরেলগঞ্জ থানায় অভিযোগ করেন। এতে ক্ষিপ্ত হয়ে দুদিন আগে রাতে বাড়ি ফেরার পথে তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা।

আহত দেলোয়ার শেখের মা মোমেনা বেগম জানান, বহু বছর ধরে ওই জমিতে ঘর বেধে পরিবার নিয়ে তার ছেলে বসবাস করে আসছে। প্রতিপক্ষরা তাদের জমি দাবি করে বাড়ি প্রবেশের রাস্তায় দুটি বেড়া দিয়ে আটকে দেয়।

দেলোয়ার হোসেনের মেয়ে দিপা আক্তার জানায়, সে স্থানীয় গোয়ালমাঠ বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। তাদের বাড়ি থেকে বের হওয়ার রাস্তা দুটি বেড়া দিয়ে আটকে দেওয়া হয়েছে। তার স্কুলে ও প্রাইভেট পড়তে যেতে অসুবিধা হচ্ছে।

এ বিষয়ে কামরুজ্জামান শেখের সঙ্গে কথা বলতে তার বাড়িতে গিয়ে দরজা তালাবদ্ধ পাওয়া গেছে। ফোনেও যোগাযোগ করা যায়নি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, এ বিষয়ে ভুক্তভোগী পরিবার অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী পুলিশ সুপার (মোরেলগঞ্জ সার্কেল) মো. আল-মামুন বলেন, ‘বিষয়টি আমার জানা ছিল না। খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।