টাঙ্গাইলে অধ্যক্ষ হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২২
পুলিশ হেফাজতে আসামি মিনহাজুর রহমান মিন্টুকে আদালতে নেওয়া হয়

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় পলাশতলী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জামাল হোসেন ঠান্ডু হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে টাঙ্গাইলের স্পেশাল জজ আদালতের বিচারক বেগম শাহানা হক সিদ্দিকা এ রায় ঘোষণা করেন। এ সময় তিনজনকে খালাস দিয়েছেন তিনি।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সখীপুরের ফুলবাগ গোবরচাকা গ্রামের মৃত হাসান আলীর ছেলে মিনহাজুর রহমান মিন্টু এবং একই গ্রামের সুর্যদ আলীর ছেলে আব্দুল মালেক শুকুর। রায় ঘোষণার সময় মিন্টু আদালতে উপস্থিত ছিলেন। শুকুর পালাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসিন সিকদার জাগো নিউজকে বলেন, ২০১১ সালের ২০ অক্টোবর দুপুরে অধ্যক্ষ জামাল হোসেন ঠান্ডু সখীপুরের পলাশতলী মহাবিদ্যালয় থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। তিনি বৈল্লারপুর এলাকায় পৌঁছালে পূর্ব শত্রুতার জেরে মিনহাজুর রহমান মিন্টু ও তার লোকজন জামাল হোসেনকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় ওই দিন জামাল হোসেনের স্ত্রী পারভীন বেগম বাদী হয়ে সখীপুর থানায় হত্যা মামলা করেন। ২০১২ সালের ২৬ ডিসেম্বর টাঙ্গাইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই আইয়ুব আলী পাঁচজনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন।

এ আইনজীবী আরও বলেন, বিচারক সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বুধবার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে খালাস দেন বিচারক।

আরিফ উর রহমান টগর/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।