ছিনতাই মামলার আসামি ছিনিয়ে নিলেন ইউপি চেয়ারম্যান!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:৫৩ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২২
আসামি আকরাম হোসেন। ছবি: সংগৃহীত

কুমিল্লার মুরাদনগরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পুলিশের কাছ থেকে আসামি ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানা এলাকায় এ ঘটনা ঘটে। এরপর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

অভিযোগ ওঠা চেয়ারম্যানের নাম শেখ জাকির হোসেন। তিনি বাঙ্গরা পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। ছিনতাই হওয়া আসামির নাম আকরাম হোসেন (৩২)। তিনি চেয়ারম্যান জাকিরের ছোট ভাই। তারা দুজন বাঙ্গরা গ্রামের শেখ রমিজ উদ্দিনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে বাঙ্গরা বাজারের অগ্রণী ব্যাংকের সামনে থেকে চেয়ারম্যানের ছোট ভাই আকরাম হোসেন দৌলতপুর গ্রামের ইকবাল হোসেনের ছেলে ফুয়াদ আল সাইদের কাছ থেকে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেন। এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়ে তদন্ত শেষে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে মামলা করা হয়।

ওই মামলায় শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে আকরামকে বাঙ্গরা বাজার থেকে গ্রেফতার করে পুলিশ। তাকে থানায় নিয়ে যাওয়ার পথে ব্যারিকেড দেন চেয়ারম্যান জাকির হোসেন ও তার অনুসারীরা। তিনি পুলিশের কাছে ওয়ারেন্টের কপি দেখতে চান। একপর্যায়ে হাতাহাতি করে ভাইকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেন তিনি।

জানতে চাইলে চেয়ারম্যান শেখ জাকির জাগো নিউজকে বলেন, ‘আমার ছোট ভাই আকরামকে পুলিশ প্রেফতার করে নেয়াওর সময় ওয়ারেন্টের কপি দেখতে চেয়েছিলাম। এতে এক কনস্টেবল আমার বুকে লাথি মারেন। আমি মাটিতে লুটিয়ে পরি। এরপর উপস্থিত লোকজনের মধ্যে হৈ চৈ পড়ে যায়। এর পরের ঘটনা আমি আর বলতে পারছি না।’

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল হোসেন জানান, চেয়ারম্যান শেখ জাকির হোসেনের ছোট ভাই আকরামের বিরুদ্ধে মামলা ছিল। এসআই রনি চৌধুরী তাকে গ্রেফতার করে নিয়ে আসার সময় চেয়ারম্যান ও তার লোকজন আসামিকে ছিনিয়ে নেন। এ ঘটনার পর আমরা ফোর্স সংখ্যা বাড়িয়ে তাকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

জাহিদ পাটোয়ারী/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।