নাটোরে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির ১২ নেতাকর্মী আহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২২

নাটোরের লালপুরে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। লাঠিচার্জের পাশাপাশি কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এতে বিএনপির অন্তত ১২ নেতাকর্মী আহত হয়েছেন। বিএনপি অভিযোগ, পুলিশের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরাও হামলা চালান।

নাটোর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য শহিদুল ইসলাম বাচ্চু জানান, বিএনপির দুই নেতাকর্মী নিহত, হামলা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের প্রতিবাদে তারা বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। বিকেল পৌনে ৫টার দিকে গৌরীপুরে প্রয়াত বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের বাসভবন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ, ৫-৬ রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এ সময় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম জয়ের নেতৃত্বে তাদের নেতাকর্মীরা পুলিশের সঙ্গে যৌথভাবে বিএনপির ওপর হামলা চালায়। ঈশ্বরদী-লালপুর সড়কে গৌরীপুর মোড় থেকে পালিদেহা মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সংঘর্ষে বিএনপির অন্তত ১২ নেতাকর্মী আহত হন।

পরে বিএনপি নেতাকর্মীরা প্রতিমন্ত্রী পটলের বাড়ির সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় অন্যদের মধ্যে নাটোর জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, ফজলুর রহমান পটলের ছেলে রাজন এবং মেয়ে ব্যারিস্টার শারমিন সুলতানা পুতুলসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম জয় বলেন, বিএনপি নেতাকর্মীরা নানা আপত্তিকর স্লোগান দেন এবং নিরীহ মানুষজনদের ওপর হামলা চালান। এ হামলা প্রতিহত করার অধিকার আমাদের রয়েছে। তিনি বলেন, এরপর থেকে বিএনপি যেখানেই কর্মসূচি দেবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে।

বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজিব বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সমাবশের জন্য তাদের অনুমতি দিয়েছিলাম। কিন্তু তারা বিক্ষোভ মিছিলের শুরুতেই সাবেক প্রতিমন্ত্রী পটলের বাড়ির আশপাশের নিরীহ মানুষদের বাড়িঘরে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় পুলিশ বাধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

রেজাউল করিম রেজা/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।