১০ বছরে এক লাখ বৃক্ষরোপণ করবে আজিজা-রফিক ফাউন্ডেশন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২৮ আগস্ট ২০২২

কিশোরগঞ্জের কটিয়াদীতে বৃক্ষ ও বজ্রপাতনিরোধী তাল বীজ রোপণ কর্মসূচি পালন করেছে আজিজা-রফিক ফাউন্ডেশন। শনিবার (২৭ আগস্ট) সকালে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খানজানা শাহরিয়ার বিন মান্নান।

ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা হাজি মো. রফিকুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শাহাদত হোসেন, তৌহিদ নিটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদ উদ্দিন ও আচমিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

jagonews24

প্রধান অতিথির বক্তব্যে খানজানা শাহরিয়ার বিন মান্নান বলেন, বর্তমানে অনাবৃষ্টি একটি প্রাকৃতিক বৈরিতার অংশ। এর মূলে রয়েছে অবাধে বৃক্ষনিধন। শুধু বৃক্ষরোপণ করলেই হবে না, বৃক্ষকে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম জানান, আগামী ১০ বছরে আমরা কটিয়াদী উপজেলা সবুজ করতে চাই। সেজন্য প্রতি বছর ১০ হাজার বৃক্ষ ও ১০ হাজার তাল বীজ রোপণ করবো। কটিয়াদী উপজেলায় ১০ বছরে অন্তত এক লাখ বৃক্ষরোপণ ও এক লাখ তাল বীজ রোপণ করা হবে।

আরএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।