অক্সিজেনের অভাবে মরে ভেসে উঠলো ফিশারির ৩০০ মণ মাছ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৮ আগস্ট ২০২২

নেত্রকোনার কেন্দুয়ায় অক্সিজেনের অভাবে ফিশারিতে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠেছে। প্রায় ৩০০ মণ মাছ মরে ভেসে উঠেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ফিশারির মালিক।

রোববার (২৮ আগস্ট) সকালে উপজেলার চিরাং ইউনিয়নের চিরাং বাজার এলাকায় সাইফুল আলমের ফিশারিতে এ ঘটনা ঘটে। ফিশারির আয়তন ২৫ একর।

jagonews24

ফিশারির মালিক সাইফুল আলম বলেন, তিনি ফিশারিটি তিন বছরের জন্য ৫৭ লাখ টাকায় লিজ নেন। এতে প্রায় দুই কোটি টাকার পাবদা, গুলসাসহ দেশীয় মাছ চাষ করেছিলেন। কয়েক সপ্তাহ পরেই মাছগুলো বিক্রির উপযোগী হতো। কিন্তু রোববার ভোর থেকে প্রচুর মাছ মরে ভাসতে থাকে। এরই মধ্যে প্রায় ৩০০ মণ মাছ মরে ভেসে উঠেছে বলে জানান তিনি।

এ বিষয়ে কেন্দুয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আজহারুল আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অক্সিজেন স্বল্পতার জন্য এমনটি হয়েছে।

তিনি বলেন, পানিতে অক্সিজেনের পরিমাণ যেখানে ৫ পয়েন্ট থাকার কথা সেখানে ওই ফিশারিতে ২.৮ পয়েন্ট ছিল। মূলত অক্সিজেন স্বল্পতার জন্যই মাছগুলো মরে ভেসে উঠছে।

এইচ এম কামাল/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।