নরসিংদীতে পুলিশ-বিএনপির সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৩০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২৮ আগস্ট ২০২২

নরসিংদীর মনোহরদীতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রায় শতাধিক রাউন্ড গুলিবর্ষণ করে পুলিশ। এতে ১০ পুলিশ সদস্যসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

এদের মধ্যে আটজন গুলিবিদ্ধ হয়েছেন। চোখে গুলি লাগা বিএনপির দুই সমর্থককে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। অন্যদের কিশোরগঞ্জের ভাগলপুর শিবপুরসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৮ আগস্ট) দুপুরে মনোহরদী উপজেলার হাফিজপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বিএনপির সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুকের অভিযোগ, বিএনপির মিছিলে পুলিশ, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালান। এতে তাদের ২৭ নেতাকর্মী গুলিবিদ্ধসহ ৩৮ জন আহত হয়েছেন।

তবে পুলিশের দাবি, বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে উচ্ছৃঙ্খল আচরণ শুরু করেন। একপর্যায়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাদের লাঠিচার্জ করে পুলিশ।

jagonews24

দলীয় ও স্থানীয় সূত্রে জানা যায়, খুন, গুম ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ ভোলায় স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম ও জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর প্রতিবাদে মনোহরদী হেতেমদী ইটাখলা মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে বিএনপি। এরই ধারাবাহিকতায় মনোহরদী বেলাবো আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি কিছুদুর এগোলে পুলিশের বাধার মুখে পড়ে। ওইসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। একপযায়ে রাবার বুলেট ও শটগানের গুলি ছোড়ে পুলিশ। এ সময় ১০ পুলিশ সদস্যসহ কমপক্ষে ৩০ জন আহত হন। গুলিবিদ্ধ হন অন্তত আটজন।

মনোহরদী বেলাবো আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল বলেন, আমরা মিছিল নিয়ে বের হওয়ার পরই পুলিশ অতর্কিত আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের ২৭ জন গুলিবিদ্ধসহ ৩৮ জন আহত হয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান বলেন, মানুষের জানমাল রক্ষায় পুলিশ সতর্ক অবস্থানে ছিল। কিন্তু বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা ও দা নিয়ে মিছিল বের করেন। তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে।

বিএনপি নেতাকর্মীদের হামলায় পুলিশের ১০ জন সদস্য আহত হয়েছেন বলেও জানান এএসপি।

সঞ্জিত সাহা/এসআর

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।