অশালীন ছবি ফেসবুকে, গোপালগঞ্জে দুই স্কুল শিক্ষার্থীকে বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৫ আগস্ট ২০২২

গোপালগঞ্জে অশালীন ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়ায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে স্কুল কর্তৃপক্ষ।

তারা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ পঞ্চপল্লী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের একজন দশম ও আরেকজন নবম শ্রেণির শিক্ষার্থী।

সোমবার (২২ আগস্ট) স্কুলের প্রধান শিক্ষক স্বপন কুমার মন্ডল সই করা এক নোটিশে তাদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

নোটিশে বলা হয়েছে, ২০২২ শিক্ষাবর্ষে অধ্যয়নরত দুই শিক্ষার্থীর অনৈতিক কাজে জড়িত হওয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে তা ছড়িয়ে পড়ায় বিদ্যালয়ের পরিবেশের ভাবমুর্তি ক্ষুণ্ন হয়েছে। এ অপরাধে বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক তাদের বিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হলো। একইসঙ্গে বিদ্যালয়ে অধ্যয়নরত অন্য শিক্ষার্থীদের সতর্ক করা হলো।

হিরণ পঞ্চপল্লী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মন্ডল সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ওই দুই শিক্ষার্থীর চুমুর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। একপর্যায়ে আমাদের কাছে ছবিটি চলে আসে। তারপর স্কুলের শিক্ষার্থীদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়। ওই দুই শিক্ষার্থীকে ক্লাসে রেখে শিক্ষকরা ক্লাস করাতে আপত্তি জানান। এ নিয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভা ডাকা হয়। সভায় ছাত্রী এটি তার ছবি বলে আমাদের জানায়। পরে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক রেজুলেশন করে ওই দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।’

প্রধান শিক্ষক আরও বলেন, ‘তাদের টিসি (ছাড়পত্র) দেওয়া হয়নি। তাদের অভিভাবকদের সঙ্গে ম্যানেজিং কমিটির সদস্যরা আলাপ-আলোচনা করছেন। তারা সম্মত হয়ে কোনো কিছু জানালে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

নাম প্রকাশ না করার শর্তে স্কুলের একাধিক শিক্ষার্থী জানায়, দশম শ্রেণির এক ছাত্রের সঙ্গে নবম শ্রেণির এক ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ৩-৪ মাস আগে তারা ঘুরতে যায়। সেখানে তাদের একটি চুমুর ছবি তোলা হয়। এক দুই মাস আগে তাদের সম্পর্ক ছিন্ন হয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে ছেলেটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ৮ দিন আগে ছবিটি ছেড়ে দেয়।

মেহেদী হাসান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।