চাঁদপুরে গৃহবধূকে ধর্ষণের পর হত্যা, ৪ আসামির মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ২৩ আগস্ট ২০২২

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ধর্ষণ শেষে এক গৃহবধূকে হত্যার দায়ে চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক জান্নাতুল ফেরদৌস এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মতলব দক্ষিণ উপজেলার রসুলপুর গ্রামের জিয়া, কামাল মিয়াজী, আবুল বাশার ও মাহমুদা আক্তার। এদের মধ্যে মাহমুদা আক্তার পলাতক আছেন। বাকি তিন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বিচারক।

নিহত রহিমা আক্তার মতলব দক্ষিণ উপজেলার রসুলপুর গ্রামের সফিউল্লাহ মিয়াজীর মেয়ে। তার স্বামীর নাম আবু জাফর।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট স্যাইয়েদুল ইসলাম বাবু রায়ের বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে তিনি বলেন, ২০১৩ সালের ২১ মে পূর্বপরিকল্পিতভাবে রহিমাকে ফাঁদে ফেলে একটি ভুট্টা খেতে নিয়ে তাকে ধর্ষণ ও পরে গলা টিপে হত্যা করেন আসামিরা। পরে সেখানেই নিহতের মরদেহ ফেলে রেখে যান তারা। এই ঘটনার পরদিন নিহতের বাবা সফিউল্লাহ মিয়াজী বাদী হয়ে মতলব দক্ষিণ থানায় একটি হত্যা মামলা করেন। তদন্তের মাধ্যমে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতার করে পুলিশ।

অ্যাডভোকেট স্যাইয়েদুল ইসলাম আরও বলেন, আসামিরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে মঙ্গলবার বিচারক তাদের সবাইকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

নজরুল ইসলাম আতিক/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।