জোড়া থেকে আলাদা

১৪ বছরে পা দিলো মনি-মুক্তা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২২ আগস্ট ২০২২

দিনাজপুরে জোড়া লাগা অবস্থায় জন্ম নেওয়ার পর অস্ত্রোপচারে আলাদা হওয়া মনি-মুক্তা ১৪ বছরে পা দিলো। সোমবার (২২ আগস্ট) কেক কেটে তাদের ১৪তম জন্মদিন উদযাপন করা হয়।

জন্মদিনে আগত অতিথিদের জন্মদিনের কেক, পায়েস, লুুচি, বিস্কুট, চানাচুর ও ফলমূল দিয়ে আপ্যায়ন করা হয়।

২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাজধানীর শিশু হাসপাতালে সফল অস্ত্রোপচারের মাধ্যমে মনি-মুক্তাকে আলাদা করে স্বাভাবিক জীবন দেওয়া হয়।

moni1

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার প্রত্যন্ত পালপাড়া গ্রামে বেড়ে ওঠা মনি-মুক্তা এখন সপ্তম শ্রেণির শিক্ষার্থী। চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায় তারা। দুই সন্তানের জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন তাদের বাবা-মা।

২০০৯ সালের ২২ আগস্ট দিনাজপুরের পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে জোড়া লাগা অবস্থায় কৃষ্ণা রানীর গর্ভে জন্ম হয় মনি-মুক্তার। চিকিৎসকদের পরামর্শে ২০১০ সালের ৩০ জানুয়ারি ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয় এই দুই বোনকে।

monii

একই বছরের ৮ ফেব্রুয়ারি বিশেষজ্ঞ চিকিৎসক এ আর খানের নেতৃত্বে সফল অস্ত্রোপচারের মাধ্যমে দুই বোনকে আলাদা করা হয়। তখন থেকে তারা ফিরে পায় স্বাভাবিক জীবন।

পরিবার সূত্র জানায়, স্বভাবে মনি বেশ শান্ত হলেও চটপটে মুক্তা। লেখাপড়ার পাশাপাশি নাচ-গান শিখছে দুই বোন।

এমদাদুল হক মিলন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।